বুধবার,১৫ই জুলাই, ২০২০ ইং

২০২০ ব্যালন ডি’অর জিতবে নেইমার!

মুক্তখবর :
ফেব্রুয়ারি ৮, ২০২০
news-image

ঢাকা, শনিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : বর্তমান ফর্ম ধরে রাখতে পারলে ২০২০ সালের ব্যালন ডি’অর যাবে নেইমার জুনিয়রের ঝুলিতে। তবে এজন্য পিএসজিকে অবশ্যই বড় শিরোপা জিততে হবে। এমনটাই মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি কাকা। সাবেক রিয়াল মাদ্রিদ ও এসি মিলান তারকা কাকাকে বলা হয় ফুটবলের ইতিহাসের অন্যতম সেরা প্লেমেকার। তার ক্যারিয়ারে বহু অর্জনের ঝুলিতে আছে ২০০৭ ব্যালন ডি’অর। একই বছর তিনি ফিফা বর্ষসেরার পুরস্কারও জিতেছিলেন।

অন্যদিকে কাকার স্বদেশী নেইমার এখনও বড় কোনো ব্যক্তিগত পুরস্কার জেতার স্বাদ পাননি। ২০১৫ ও ২০১৭ সালে তৃতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে। তবে এবার এমন সম্ভাবনা তৈরি হয়েছে বল মনে করেন কাকা। তার মতে, রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর বিজয়ী মেসির পথ ধরেই এই পুরস্কার যাবে নেইমারের হাতে। সংবাদ সংস্থা ‘এএফপি’কে দেওয়া এক সাক্ষাৎকারে কাকা বলেন, ‘নেইমার ২০২০ সালের (ব্যালন ডি’অর) পুরস্কার জিতবে বলে কি আমি বিশ্বাস করি? সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং এটা (পুরস্কার জেতা) নিয়ে কোনো সন্দেহ নেই। তবে এজন্য এখন তাকে দলের হয়ে শিরোপা জিততে হবে এবং এর মাধ্যমে এই অর্জনের মূল দাবিদারদের একজন হতে হবে।’

চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৬ গোল (১টি জাতীয় দলের হয়ে) করেছেন নেইমার। এছাড়া তার ঝুলিতে যুক্ত হয়েছে ৯টি অ্যাসিস্ট। কাকার বিশ্বাস, পিএসজি যদি চ্যাম্পিয়নস লিগ জিততে পারেন তাহলে নিশ্চিতভাবেই ব্যালন ডি’অর জিতবেন নেইমার। সাক্ষাৎকারের এক ফাঁকে পিএসজির সঙ্গে যোগাযোগ রাখার কথাও প্রকাশ করেন কাকা। ফরাসি জায়ান্টদের ক্রীড়া পরিচালক লিওনার্দোর সঙ্গে নিয়মিত কথাও হয় তার। ফলে ভবিষ্যতে নেইমারের সঙ্গে একই ক্লাবের অংশ হতে পারেন কাকা, এমন সম্ভাবনা প্রবল। পেশাদার ফুটবল ক্যারিয়ারের ৩৭ বছর বয়সী কাকা বহু শিরোপা জিতেছেন। এর মধ্যে ২০০৭ চ্যাম্পিয়নস লিগও আছে। এথেন্সের ফাইনালে লিভারপুলকে ২-১ গোলে হারিয়ে এসি মিলানের শিরোপা জেতার ম্যাচে মূল ভূমিকা রাখেন এই ব্রাজিলিয়ান।