শুক্রবার,১০ই জুলাই, ২০২০ ইং

অর্থনীতির চাকা সচল থাকলে শ্রমিক বাঁচবে এবং দেশ ও জাতি বাঁচবে: মেয়র

মুক্তখবর :
মে ১৯, ২০২০
news-image

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ . ম. নাছির উদ্দীন বলেছেন,করোনা ভাইরাস কবলিত আপদকালীন সময়ে আবাসন, সরকারি ও বেসরকারি স্থাপনা ও ইমারত নির্মাণ,সড়ক পরিবহন শ্রমিকেদের কাজ বন্ধ থাকায় নির্মাণ শ্রমিকদের রুটি-রুজির পথ বন্ধ হয়ে গেছে।এই শ্রমিকরা সাধারণত দৈনিক ভিত্তিক মজুরী পান। তাই কাজ নেই তো মজুরীও নেই। কিন্তু ক্ষুধার আগুনতো দ্বিগুন হয়ে জ্বলে। এই সত্যটি সরকার উপলব্ধি করে এবং লক-ডাউনের মধ্যেও সামর্থ্য অনুযায়ী আয়Ñরুজির সুযোগ দিয়েছে।কারণ কাউকে জোর করে ঘরে আটকে রেখে ক্ষুধার আগুন নেভানো অসম্ভব। যাদের জীবনমান শ্রমবিনিয়োগ নির্ভর। তাদের দৈনিক কাজ করেই চলতে হবে। সাধ্যমত অর্থনীতির চাকা সচল থাকলে শ্রমিক বাঁচবে তাদের নিয়েই দেশ ও জাতি বাঁচবে। এই করোনা ভাইরাসের সংক্রমনের তীব্রতা বিস্তার রোধে সামাজিক বা শারিরিক দূরত্ব বজায় রেখে নিজের এবং পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আপনারা সকলেই স্বাস্থ্যবিধি মেনে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের নির্দেশনা সমূহ অক্ষরে অক্ষরে পালন করে এই সংকট উত্তরণে অগ্রণী ভূমিকা রাখবেন । গতকাল সকালে সিটি মেয়র বিভিন্ন জায়গায় অসহায় শ্রমিক পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী, সাবান ও মাক্স বিতরণ কালে সিটি মেয়র এসব কথা বলেন।

বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ: বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ এর ৬৫৭ শ্রমিক পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব উজ্জল বিশ্বাস,যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম খোকন,মোহাম্মদ আলী আকবর,মো: বেলাল,মো: কাশেম,আব্দুল হালিম,মো: সোহেল প্রমুখ।

চট্টগ্রামস্থ ভোলা জেলা শ্রমিক কল্যাণ সমবায় সমিতি: চট্টগ্রামস্থ ভোলা জেলা শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ৪০০ সদস্যকে ভোগ্যপণ্য উপহার সামগ্রী ,সাবান ও মাক্স বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো: রেজাউল খান,মো: শহিদুল ইসলাম, মো: মোশারফ হোসেন খান,জামাল উদ্দীন ঝন্টু,মো: আবদুল সালাম,সিরাজুল ইসলাম প্রমুখ।

চট্টগ্রাম জেলা ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন: চট্টগ্রাম জেলা ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নে ৫শ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে আবদুল নবী লেদু, সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম, নাসির উদ্দিন, আলাউদ্দিন , কামরুল হাসান জনি, বখতেয়ার, আবদুল হান্নান, জহির উদ্দীন ও আবদুর রহিম উপস্থিত ছিলেন।

চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমূখী সমবায় সমিতির : চিটাগাং সংবাদপত্র হকার্স বহুমূখী সমবায় সমিতির ৪শ পরিবাবরের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে সংগঠনের সভাপতি ্ইউসুফ আলী, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম(লিটন), হেলাল উদ্দিন চৌধুরী, নুর রহমান, আবু তাহের প্রমূখ উপস্থিত ছিলেন।