শুক্রবার,১০ই জুলাই, ২০২০ ইং

টঙ্গীতে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৮ মামলার আসামী নিহত

মুক্তখবর :
মে ২৩, ২০২০
news-image

গাজীপুরের টঙ্গীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১) এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হত্যা,ডাকাতি, মাদকসহ ১৮ মামলার আসামি শামীম হোসেন ওরফে হাসান (৩০) নামে এক সন্ত্রাসীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২২ মে) রাতে টঙ্গী বাজারের পাশে সেনাকল্যাণ ভবন এলাকায় এ ঘটনা ঘটেছে।
র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল্লাহ আল মামুন জানান, রাত ৮:১৫ মিনিটের দিকে র‌্যাব-১-এর সদস্যরা গোপন সূত্রে জানতে পারে একদল মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসী টঙ্গী বাজারের পাশে সেনাকল্যাণ ভবনের কাছে মাজারবস্তি এলাকায় অবস্থান নিয়েছে।

খবরটি পেয়ে রাত সাড়ে ৮ টার দিকে র‌্যাবের টহল দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়েই সন্ত্রাসীরা র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছুড়ে পালানোর চেষ্টা করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে হাসান (৩০) নামে এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে পড়ে যায় এবং সাথে থাকা অন্যান্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময়ে দুপক্ষের গোলাগুলিতে র‍্যাবের দুই সদস্যও আহত হয়েছেন।

কোম্পানি কমান্ডার মামুন আরও জানান, ওই গুলিবিদ্ধ সন্ত্রাসীকে উদ্ধার করে স্থানীয় শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন তাছাড়া, ঘটনাস্থল থেকে ২টি বিদেশি পিস্তল,৮ রাউন্ড গুলিসহ ৮০০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলেও র‌্যাবের এই কর্মকর্তা জানায়।

তিনি বলেন,তৎক্ষণিকভাবে জানা গেছে মৃত সন্ত্রাসী হাসান গাজীপুরের টঙ্গী এবং রাজধানীর বনানী থানার একাধিক মামলার মোস্ট ওয়ান্টেড আসামি ছিল। সন্ত্রাসী হাসানের বিরুদ্ধে মাদক, হত্যা, অস্ত্র, ডাকাতি ও পুলিশ এসল্টসহ ১৮টির মত মামলা রয়েছে।