বুধবার,১৫ই জুলাই, ২০২০ ইং

বগুড়ায় বিষাক্ত মদপানে দুই ব্যক্তির মৃত্যু

মুক্তখবর :
মে ২৮, ২০২০
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ (নিজস্ব প্রতিনিধি): বগুড়ার ধুনট উপজেলায় বিষাক্ত মদ (রেকটিফাইড স্পিরিট) পানে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের ইশ্বরঘাট গ্রামের আব্দুর রশিদের ছেলে আল আমিন (৩০) ও একই গ্রামের হাফিজুর রহমানের ছেলে আব্দুল আলিম (৩০)। বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপাসিন্ধু বালা।

তিনি জানান, বৃহস্পতিবার ভোরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আব্দুল আলিমের মৃত্যু হয়। এর আগে বুধবার বিকেলে আল আমিন নামের ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (২৭ মে) কালেরপাড়া ইউনিয়নের ইশ্বরঘাট গ্রামের আল আমিন ও আব্দুল আলিম বুধবার তাদের কয়েকজন বন্ধুর সঙ্গে ঘুরতে যান। ঘুরতে গিয়ে তারা বিষাক্ত মদ (রেকটিফাইড স্পিরিট) পান করেন। পরে দুপুরে তারা নিজ নিজ বাড়িতে ফিরে আসে। বিকেল ৩টার দিকে নিজেদের বাড়িতে অসুস্থ হয়ে পরেন আল আমিন ও আব্দুল আলিম। এক পর্যায়ে বিকেল ৫ টায় আল আমিন নিজ বাড়িতে মারা যান।

এদিকে স্বজনরা অসুস্থ আব্দুল আলিমকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে মদ হিসেবে রেকটিফাইড স্পিরিট পানের তথ্য প্রকাশ করেন আব্দুল আলিম। পরে তার উন্নত চিকিৎসার জন্য আব্দুল আলিমকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৪টায় আব্দুল আলিমের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. গাজী মোহাম্মদ সালাহ উদ্দিন জানান, বিষাক্ত মদ (রেকটিফাইড স্পিরিট) পান করে অসুস্থ্য হলে আব্দুল আলিমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শজিমেক হাসপাতালে পাঠানো হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপাসিন্ধু বালা জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছেন। রেকটিফাইড স্পিরিট পান করে আল আমিন ও আব্দুর রশিদ নামের দুজনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, মোট কতজন তা পান করেছিল সেটা জানা যায়নি। আব্দুল আলিমের মরদেহ ময়নাতদন্তের প্রস্তুতি চলছে।