রবিবার,৯ই আগস্ট, ২০২০ ইং

চট্টগ্রামে একদিনে আরো ২৫৯ জনের করোনা শনাক্ত

মুক্তখবর :
জুলাই ৯, ২০২০
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০ (নিজস্ব প্রতিনিধি): কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে নতুন করে আরও ২৫৯ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩১ জন। বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। নতুন আক্রান্তদের মধ্যে ২১৬ জন চট্টগ্রাম নগরের এবং ৭৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৭০টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৮ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৭টি নমুনা পরীক্ষা করে ৪২ জন শনাক্ত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০৬টি নমুনা পরীক্ষা করে ২৮ জন শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪৪টি নমুনা পরীক্ষা ৭৪ জনের শরীরের করোনা ভাইরাস পাওয়া যায়। এছাড়া এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনা নমুনা পরীক্ষা করা না হয়নি।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে নতুন করে আরও ২৫৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মৃত্যুবরণ করেছেন ৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন।