শুক্রবার,৭ই আগস্ট, ২০২০ ইং

নবীনগর বড় বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

মুক্তখবর :
জুলাই ১৩, ২০২০
news-image

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ (নিজস্ব প্রতিনিধি): ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরের বড় বাজারে মোহন হার্ডওয়ারের দোকানে রবিবার রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কোটি টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস স্টেশন এখনও চালু না হওয়ায়, অগ্নিকান্ড এতটা ভয়াবহ রূপ লাভ করায় ক্ষতির পরিমাণ বেশী হয়েছে বলে জানান স্থানীয়রা।

জানা গেছে, রবিবার রাত সাড়ে সাতটার দিকে বড় বাজারে অবস্থিত নবীনগর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মনির হোসেনের তিনতলা বিশিষ্ট বিল্ডিংয়ের নীচতলায় মোহনলাল মিত্রের মোহন হার্ডওয়ার দোকানে আগুন জ্বলতে দেখে পথচারীরা। ওইসময় দোকানটি বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোনকিছু বোঝার আগে মুহূর্তেই সেই আগুন দাউ দাউ করে জ্বলে ওঠে। এ সময় হার্ডওয়ার দোকানের ভেতর থেকে কিছুক্ষণ পর পর বিকট শব্দ ভেসে আসতে থাকে। আগুনের খবর পেয়ে শত শত মানুষ বড় বাজারে এসে ভীড় জমাতে থাকে। এ সময় নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, ইউএনও মোহাম্মদ মাসুম, ওসি প্রভাষ চন্দ্র ধর, নবীনগর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মনির হোসেন ঘটনাস্থলে ছুটে আসেন।

কিন্তু আগুনের বিশালতার কারণে উপস্থিত শত শত লোকজন কোনোভাবেই আগুনের কাছে ভীড়তে পারছিলেন না।
সে সময় মেয়র শিব শংকর দাসের উদ্যোগে মাঝিকাড়া থেকে শ্যালো মেশিন এনে পাশের তিতাস নদীতে লাগিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

প্রায় দুই ঘণ্টা ধরে পৌরসভার ১২জন পরিচ্ছন্নতা কর্মী, স্টাফ ও শত শত মানুষের প্রাণান্ত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসার পর পাশ্ববর্তী মুরাদনগর থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয়।

অথচ, নবীনগর উপজেলায় কয়েক মাস আগে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপিত হওয়ার পরও সংশ্লিষ্টদের গাফিলতি ও অবহেলার কারণে এখনও সেটি উদ্বোধন না হওয়ায়, বারবার আগুনে নবীনগরবাসির কোটি কোটি টাকার ক্ষতি হচ্ছে।

মেয়র শিব শংকর দাস বলেন, ‘ফায়ার সার্ভিস স্টেশনটিতে স্টাফ আছে, কিন্তু গাড়ীসহ প্রয়োজনীয় মালামাল আসলেই, এটি উদ্বোধন করা হবে। সেজন্য মাননীয় সাংসদ প্রাণান্ত চেষ্টা করছেন।’ তিনি বলেন, এই অগ্নিকাণ্ডে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দোকান মালিক তাকে জানিয়েছেন। এদিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে সাধারণ মানুষ মনে করছে।