শুক্রবার,৭ই আগস্ট, ২০২০ ইং

রেকর্ড গড়েই চলছে সুশান্তের শেষ সিনেমা ‘দিল বেচারা’

মুক্তখবর :
জুলাই ২৬, ২০২০
news-image

ঢাকা, রবিবার, ২৬ জুলাই ২০২০ (বিনোদন ডেস্ক): মৃত্যুর প্রায় দেড় মাস পর মুক্তি পায় সুশান্ত সিং রাজপুতের শেষ সিনেমা ‘দিল বেচারা’। শুক্রবার (২৪ জুলাই) মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড গড়েই চলছে সুশান্তের শেষ সিনেমাটি। মুক্তির পর থেকে নজিরবিহীনভাবে আইএমডিবি’তে ১০- এ ১০ রেটিং লাভ করে ‘দিল বেচারা’। এবার স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টার থেকে ঘোষণা করা হল এই ওটিটি প্ল্যাটফর্মের সবচেয়ে বড় শুরুর সাফল্য এনে দিয়েছে সিনেমাটি। সুশান্তের ভক্ত-অনুরাগীদের ভালোবাসায় আপ্লুত তারা। টুইট করে ধন্যবাদ জানানো হয় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মের তরফে।

শনিবার (২৫ জুলাই) সন্ধ্যায় টুইট বার্তায় ডিজনি প্লাস হটস্টারের তরফে জানানো হয়, ‘একটা সিনেমা, যা আজীবন বলিউড ফ্যানদের মনের খুব কাছে থাকবে। আপনাদের ভালোবাসায় ‘দিল বেচারা’র সবচেয়ে বড় শুরুর সাফল্য এসেছে।

সূত্রের খবর, মুক্তির ২৪ ঘন্টার মধ্যে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে ৭৫ মিলিয়নবার স্ট্রিম হয়েছে ‘দিল বেচারা’। ডিজনি প্লাস হটস্টারের তরফে আগেই ঘোষণা করা হয়েছে, সুশান্তের প্রতি শ্রদ্ধা জানাতে এই সিনেমা উপলব্ধ করা হয়েছে সাবস্ক্রাইবারদের পাশাপাশি নন সাবস্ক্রাইবারদের জন্যও। অর্থাৎ, একদম বিনা পয়সাতেই দেখা যাচ্ছে ‘দিল বেচারা’। ভারতের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং কানাডার দর্শকও বিনা পয়সায় দেখতে পাচ্ছেন সিনেমাটি।

জন গ্রিনের লেখা উপন্যাস ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টার’ অবলম্বনে তৈরি হয়েছে ‘দিল বেচারা’। এটি বলবে ক্যানসার আক্রান্ত কিজি (সঞ্জনা সঙ্ঘী) ও ক্যানসার জয়ী ম্যানির (সুশান্ত) ভালোবাসার গল্প। অল্প বয়সেই মারণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়েছেন দুজনেই। তবুও প্রতি মুহুর্তে লড়াই করে বাঁচতে জানে ম্যানি। কিজিকে সে শেখাবে বেঁচে থাকার সত্যিকার মানে, ভালোবাসার অর্থ। সুশান্তের জীবনের মতোই এই সিনেমার গল্পেও হ্যাপি এন্ডিং নেই, তবুও এক অদ্ভূত ভালোলাগা আছে।

এখন পর্যন্ত আইএমডিবি’তে ৯.৬ রেটিংয়ের সঙ্গে ভারতীয় সিনেমার তালিকায় সবার উপরে রয়েছে সুশান্তের ‘দিল বেচারা’। ৬২ হাজারেরও বেশি মানুষ রেটিং দিয়েছে এই সিনেমাকে। এতে ম্যানি তথা ইমানুয়েল রাজকুমার জুনিয়রের চরিত্রে সুশান্তের অভিনয় মন জয় করে নিয়েছে সবার। সুশান্ত-সঞ্জনা ছাড়াও এই সিনেমায় দেখা মিলেছে স্বস্তিকা মুখোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, সাহিল বেদ এবং সাইফ আলি খানের।