বৃহস্পতিবার,৬ই আগস্ট, ২০২০ ইং

সেঞ্চুরি হলো না লিভারপুলের

মুক্তখবর :
জুলাই ২৭, ২০২০
news-image

ঢাকা, সোমবার, ২৭ জুলাই ২০২০ (স্পোর্টস ডেস্ক) : মাত্র ১ পয়েন্টের জন্য ম্যানচেস্টার সিটির রেকর্ডে ভাগ বসাতে পারল না লিভারপুল। সেঞ্চুরি করা হলো না অলরেডদের। মোহামেদ সালাহরা হেলায় সেই রেকর্ড হাতছাড়া করেছে বলে মনে করছেন অনেক সমর্থক। প্রায় ৩০ বছর পর লিগ শিরোপা জেতার আনন্দে মত্ত ছিলেন ক্লপের শিষ্যরা।

ইপিএলে রেকর্ড ১০০ পয়েন্ট ছোঁয়ায় আগ্রহ ছিল না তাদের। কারণ লিগের ৩১ রাউন্ড শেষে ৮৬ পয়েন্ট নিয়ে খেলতে নেমে বাকি থাকা সাত ম্যাচ থেকে মাত্র ১৪ পয়েন্ট পেলেই সেঞ্চুরি হতো অলরেডদের। কিন্তু দুই পরাজয় ও এক ড্রয়ে ওই সাত ম্যাচে ১৩ পয়েন্ট যোগ করে ৯৯-তেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। ফলে অক্ষত রয়ে গেল ম্যানচেস্টার সিটির করা এক মৌসুমে সর্বোচ্চ ১০০ পয়েন্টের রেকর্ড। রোববার রাতে লিগের শেষ ম্যাচে বড় ব্যবধানে জয় পেলেন অলরেডরা।

তবে ম্যাচ শুরু হতে না হতেই গোল হজম করে মোহামেদ সালাহর দল। ম্যাচের মাত্র ২৭ সেকেন্ডের মাথায় লিভারপুলের জালে বল জড়ান নিউক্যাসল ফরোয়ার্ড ডোয়াইট গেইল। ৩৭ মিনিট পর্যন্ত চেষ্টা করে সমতায় ফিরতে পারেননি সালাহরা। তবে ৩৮ মিনিটের মাথায় ফন ডাইকের দুর্দান্ত এক শট নিউক্যাসলের জালে গিয়ে আটকায়। ১-১ সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুদল। দ্বিতীয়ার্ধে নেমেই ৫৯ মিনিটে লিড নেয় অরিগি। ম্যাচের বদলি হিসেবে নামা সাদিও মানে ৮৯ মিনিটে তৃতীয় গোলটি করেন।

পরের ২ গোল আর শোধ করতে পারেনি স্বাগতিক নিউক্যাসল। ৩-১ এ জয় পায় লিভারপুল। এই জয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে ৯৯-তে গিয়ে থামলেন অলরেডরা। এতে ম্যানসিটিকে ছুঁতে না পারলেও নিজেদের রেকর্ড ভেঙেছে লিভারপুল। গত মৌসুমে ৯৭ পয়েন্ট নিয়ে হয়েছিলেন রানার্সআপ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা, যা ছিল লিগের ইতিহাসে ক্লাবটির সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড।

তথ্যসূত্র: গোল ডট কম