মঙ্গলবার,২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

মির্জা ফখরুল মিথ্যাবাদী ও ভণ্ড

মুক্তখবর :
জুলাই ৪, ২০১৯
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০১৯ (স্টাফ রিপোর্টার) : পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গুলিবর্ষণ এবং বোমা হামলা মামলার রায় প্রত্যাখান করায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে মিথ্যাবাদী ও ভণ্ড বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, কত বড় ভণ্ড ও মিথ্যাবাদী হলে তিনি (ফখরুল) এ কথা বলতে পারেন। ঈশ্বরদীতে যখন বোমা হামলা এবং গুলি বর্ষণ হয়, তখন আমি সেখানে উপস্থিত ছিলাম। আমি দেখেছি, বিএনপির সন্ত্রাসীরা কত জঘন্য, কত ভয়াবহ। আজ ২৫ বছর পার হলেও এ ঘটনার বিচার হচ্ছে। শেখ হাসিনার বাংলাদেশে অন্যায় করে কেউ পার পাবে না, সে যেই হোক।

বৃহস্পতিবার কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও চলমান রাজনীতি বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতাল আহ্বানকারীদের উদ্দেশ্যে নাসিম বলেন, গ্যাসের দাম নিয়ে হৈচৈ করবেন না। হরতালের রাজনীতি ভোতা হয়ে গেছে। এ দেশের মানুষ হরতালের রাজনীতি পছন্দ করে না। হরতালের নামে বিশৃঙ্খলা করবেন না। সংসদে আসুন, এসব বিষয় নিয়ে আলোচনা করুণ। সংসদেই সব সমস্যার সমাধান করুণ।

মায়ের চেয়ে মাসির দরদ বেশি উল্লেখ করে ১৪ দলের এই সমন্বয়ক বলেন, হরতাল ডেকে, জ্বালাও পোড়াও করে, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। বিএনপি যখন গ্যাস বিক্রি করতে চেয়েছিল, তখন শেখ হাসিনা একমাত্র নেত্রী, যিনি তখন রুখে দাড়িয়ে ছিলেন। শেখ হাসিনা গ্যাস বিক্রিকে প্রতিরোধ করেছেন। মার থেকে মাসির দরদ বেশি দেখাবেন না।

প্রসঙ্গত, ২৫ বছর আগে ১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে বোমা হামলা মামলার রায় ২৫ বছর দেয়া হয় বুধবার। রায়ে ৯ জনের ফাঁসি ও ২৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের বেশিরভাগই বিএনপির নেতাকর্মী। বিএনপির মহাসচিব এই মামলাকে মিথ্যা বলে অভিযোগ করেছেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আজকের আলোচনায় অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, ডা. দিলীপ কুমার রায়, এম এ করিম, জি এম আতিক, রফিকুল ইসলাম প্রমুখ।