সোমবার,১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

অভিনেতা বাবর আর নেই

মুক্তখবর :
আগস্ট ২৬, ২০১৯
news-image

ঢাকা, সোমবার, ২৬ আগষ্ট ২০১৯ (বিনোদন ডেস্ক) : ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের দাপুটে খলঅভিনেতা বাবর (৭৭) আর নেই। আজ সোমবার সকাল নয়টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।) তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক শাহ আলম মণ্ডল।

সম্প্রতি মস্তিষ্কের রক্তক্ষরণ (স্ট্রোক) হলে বাবরকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া দীর্ঘদিন ধরে তিনি গ্যাংরিনের সমস্যায় ভুগছিলেন। গত ৯ জুন অপারেশন করে তাঁর বাম পা অপসারণ করা হয়েছিল। বাবরের বাম পায়ের তিনটি আঙ্গুল গ্যাংরিনে আক্রান্ত ছিল।

দাদনের প্রথম জানাজা বাদ জোহর শুক্রবাদ জামে মসজিদ এবং বাদ আসর এফডিসিতে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন বাবর। খলঅভিনেতা হিসেবে বাবরের যাত্রা শুরু হয় রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন এই গুণী অভিনেতা।

প্রায় এক যুগ আগে মনোয়ার হোসেন ডিপজলের ‘তের গুণ্ডা এক পাণ্ডা’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছিলেন বাবর। তিনি ‘দাগী’ নামে একটি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। পরিচালনা করেছেন একমাত্র চলচ্চিত্র ‘দয়াবান’। শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে চলচ্চিত্র থেকে কিছুটা দূরে থাকলেও একটু সুস্থবোধ করলেই এফডিসিতে আড্ডা দিতে আসতেন তিনি।