বৃহস্পতিবার,৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

তৃণমূল থেকেই সংগঠনকে শক্তিশালী করতে হবে: দীপু মনি

মুক্তখবর :
অক্টোবর ১২, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০১৯ (স্টাফ রিপোর্টার) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, তৃণমূল থেকেই আমাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে। এর কোনো বিকল্প নেই। দীপু মনি বলেন, আমরা দেখছি চারদিকে নানা ষড়যন্ত্র চলছে। কারণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে যে জায়গায় নিয়ে যাচ্ছেন, সেখানে কিন্তু স্বাধীনতা, দেশবিরোধী এবং প্রতিক্রিয়াশীল চক্রের কারো কোনো স্থানই থাকবে না। এ কারণে তারা এখন মরিয়া হয়ে উঠবে। এখন তারা মরণকামড় দেওয়ার জন্য প্রস্তুত। সেজন্য আমাদেরও সজাগ ও সতর্ক থাকতে হবে। শনিবার (১২ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের চলমান অবস্থায় আমাদের সবাইকে দ্বিধা-দ্বন্দ্ব ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সংগঠনের কাজকে এগিয়ে নিতে সেই কারণে তৃণমূল থেকে কাজ করতে হবে। আমরা এ নিয়ে চতুর্থবার সরকার পরিচালনা করছি। দীর্ঘদিন সরকারে থাকলে সাংগঠনিক কাজে কিছুটা ভাটা পড়ে। কিন্তু এখনই আমাদের সময় সাংগঠনিকভাবে আলাপ-আলোচনার মাধ্যমে এগিয়ে যাওয়া।

তিনি আরও বলেন, সামনে আমাদের কেন্দ্রীয় কাউন্সিল। কাউন্সিলের পূর্ব প্রস্তুতি হিসেবে কাজগুলো যেন আমরা সঠিকভাবে করতে পারি এবং কাউন্সিল পরবর্তী বঙ্গবন্ধু কন্যার যে প্রচেষ্টা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, সেই কাজে আমরা একজন কর্মী হিসেবে কাজ করবো। সেই বিষয়ে আমাদের এ সভায় আলোচনা করবো।

দীপু মনি বলেন, জেলার বর্ধিত সভা হচ্ছে সর্বোচ্চ ফোরাম। এখানে এসে কেউ সংকুচিত হয়ে থাকবেন না। কারণ সংগঠনের নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে গিয়ে আমাদের অনেক সময় ভুল-ত্রুটি থাকতে পারে। প্রত্যেকের মনের কথাগুলো তুলে ধরতে হবে। ব্রিবতকর অবস্থায় পড়বেন মনে করে অনেকেই কথা বলেন না। আলাপ আলোচনার মধ্য দিয়ে আমাদের সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করতে হবে। বঙ্গবন্ধু কন্যা ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছেন, আমাদের সেই কাজে সহযোগিতা করতে হবে। আর তার জন্য সংগঠনকে শক্তিশালী করতে হবে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় বক্তব্য রাখেন- চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম, সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়াসহ জেলার অন্যান্য নেতারা।