সোমবার,১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও খেলছেন না সাকিব

মুক্তখবর :
অক্টোবর ২৮, ২০১৯
news-image

ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : আগামী নভেম্বরে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। এ সফর সামনে রেখে নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলছেন টাইগাররা। গতকাল রোববার প্রথম প্রস্তুতি ম্যাচে লাল দলকে ৫০ রানে হারিয়েছে সবুজ দল। ওই ম্যাচে খেলেননি অধিনায়ক সাকিব আল হাসান। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচও খেলবেন না তিনি। সোমবার সন্ধ্যা ৬টায় মিরপুরের শেরেবাংলায় গড়াবে ভারত সফরে যাওয়ার আগে শেষ প্রস্তুতি ম্যাচ।

প্রস্তুতি ম্যাচে সাকিবের না থাকার বিষয়ে আসল কারণ জানা যায়নি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন,প্রস্তুতি ম্যাচ না খেলার জন্য প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কাছ থেকে অনুমতি নিয়েছেন সাকিব।

দিন কয়েক আগে বেতন-ভাতাদি বাড়ানোসহ কয়েকটি গুরুত্বপূর্ণ দাবিতে আন্দোলনে নামেন সাকিব-তামিমরা। পরিপ্রেক্ষিতে হার্ডলাইনে যায় বিসিবি। এতে জাতীয় দলের ভারত সফর নিয়ে শঙ্কা দেখা দেয়। ঘরোয়া ক্রিকেট স্থবির হয়ে পড়ে। অবশেষে দুপক্ষের সমঝোতায় অচলাবস্থার নিরসন হয়।

বিসিবি দাবি-দাওয়া মেনে নেয়ায় মাঠে ফিরেছেন ক্রিকেটাররা। জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প করছেন মুশফিকরা। তবে নিয়মিত করছেন না সাকিব। জাতীয় লিগে খেলছেন ঘরোয়া ক্রিকেটাররা। এরই মধ্যে তাদের দাবি বাস্তবায়নে কাজ শুরু করেছেন বোর্ড কর্তারা।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ১০ নভেম্বর। দুই টেস্টের সিরিজ শুরু হবে ১৪ নভেম্বর। এর পর ২২ নভেম্বর ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট। এ সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবেন সাকিব-মুশফিকরা।