সোমবার,২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজারের নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পরে ৪ জন নিহত

মুক্তখবর :
ফেব্রুয়ারি ৮, ২০২০
news-image

ঢাকা, শনিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : কক্সবাজারের চকরিয়ায় স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে চারজন প্রাণ হারিয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ২৫ জন। গতকাল শুক্রবার রাত সোয়া ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ যাত্রী রয়েছেন।

নিহতদের মধ্যে একজনের নাম ও পরিচয় নিশ্চিত হওয়া গেছে। নিহত ঝর্ণা বেগম (৩৫) নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার সোনাদিয়া এলাকার মোহাম্মদ আলীর স্ত্রী। বাকিদের নাম-ঠিকানা এখনো জানা যায়নি। আহতরা ফেনী, কুমিল্লা, ভোলা ও চট্টগ্রাম জেলার বাসিন্দা বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হারবাং হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আনিছুর রহমান জানান, শুক্রবার রাতে ঢাকা থেকে কক্সবাজারগামী যাত্রীবাহী স্টার লাইন পরিবহনের একটি বাস চকরিয়া উপজেলার বানিয়ারছড়া এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বাসটি উল্টে এক নারীসহ চারজন নিহত এবং অন্তত ২৫ আহত হন। আহতদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৪-৫ জনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নিহতদের লাশ হারবাং হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা চেষ্টা চালাচ্ছেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। চকরিয়া থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, ‘দুর্ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। দুর্ঘটনায় কবলিত গাড়ি থেকে চার যাত্রীর মরদেহ উদ্ধার হয়েছে। আহত হয় অন্তত ২৫ জন। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করার পাশাপাশি হতাহতদের মালামাল নিরাপদ রাখতে পুলিশের একটি দলকে নিয়োজিত করা হয়েছে।’