শুক্রবার,৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

২০ জনকে হত্যার পর গুলিতেই মরল থাই সেনাসদস্য

মুক্তখবর :
ফেব্রুয়ারি ৯, ২০২০
news-image

ঢাকা, রোববার, ০৯ ফেব্রুয়ারি ২০১৯ (মুক্তখবর ডেস্ক) : নিরাপত্তাবাহিনীর সদস্যদের গুলিতে নিহত হয়েছেন থাইল্যান্ডের শপিং মলে এলোপাতাড়ি গুলিবর্ষণের মাধ্যমে ২০ জনকে হত্যা করা দেশটির সেই সেনাসদস্য। রোববার (০৯ ফেব্রুয়ারি) এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা। খবরে বলা হয়, রোববার সকালে ওই সেনা সদস্যকে গুলি করে হত্যা করে নিরাপত্তাবাহিনীর সদস্যরা। পুলিশ এবং সেনাবাহিনীর সূত্রের বরাতে খবরে বলা হয়, ৩২ বছর বয়সী জাকরাপাথ থোম্মাকে ‍গুলি করে হত্যা করা হয়েছে।

নিরাপত্তাবাহিনীর একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, ‘পুলিশ ওই সেনা সদস্যকে গুলি করে হত্যা করেছে। জিম্মি অবস্থা থেকে উদ্ধার করা হয়েছে ৮ জনকে। তাদের মধ্যে কয়েকজন আহত ছিলেন।’ নিরাপত্তাবাহিনীর গুলিতে সেনাসদস্য জাকরাপাথ থোম্মা নিহত হওয়ার বিষয় দেশটির স্বাস্থ্যমন্ত্রী নিশ্চিত করেছেন। সরকারি সূত্র ও স্থানীয় সংবাদমাধ্যম জানায়, শনিবার (০৮ ফেব্রুয়ারি) সামরিক বাহিনীর একটি জিপ চুরি করে শহরে বাহিনীর হেলমেট ও পোশাক পরে হামলাকারী জনতার উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। হামলার পর ঘটনাস্থলে আগুনও ধরে যায়।

হামলার আগে সন্দেহভাজন ওই হামলাকারী তার ফেসবুক পেজে দেওয়া একটি পোস্টে লিখেছেন, মৃত্যু সবার জন্য অবশ্যম্ভাবী। এছাড়া তিনি তার পেজে হাতে পিস্তল ও গুলির ছবিও পোস্ট করেন। তাতে ক্যাপশন লেখেন, ‘উত্তেজিত হওয়ার সময় এসেছে’। পুলিশের এক কর্মকর্তা একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছিলেন, ওই বন্দুকধারী মেশিনগানের মাধ্যমে নিরীহ লোকজনের উপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। এদিকে এ দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওঝা।