বৃহস্পতিবার,৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

শেকৃবিতে ১০২ পিস ইয়াবাসহ আটক ২

মুক্তখবর :
ফেব্রুয়ারি ১১, ২০২০
news-image

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ক্যাম্পাস থেকে মঙ্গলবার ইয়াবা বিক্রির সময় ১০২ পিস ইয়াবাসহ ২ জনকে আটক করেছে শেরেবাংলা নগর থানা পুলিশ। পরে পুলিশি জিজ্ঞাসাবাদে আরেক জনের নাম উঠে আসলে তাকে সহ মোট ৩ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

শেরেবাংলা নগর থানা সূত্র জানায়, প্রাপ্ত গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ২য় গেট এলাকা থেকে উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রশিদের নেতৃত্বে সাগর চন্দ্র শর্মা (২৭) ও আল মিজান (৩১) নামে ২ জনকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১০২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এদের মধ্যে সাগর চন্দ্র শর্মা শেকৃবি’র মৃত্তিকা বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও কবি কাজী নজরুল ইসলাম হলের আবাসিক ছাত্র এবং আল মিজান বিশ্ববিদ্যালয় সংলগ্ন পাকা মার্কেট এলাকায় সরকারি স্টাফ কোয়ার্টারে থাকে।
উপ-পুলিশ পরিদর্শক আব্দুর রশিদ বলেন, এ দুইজনকে আটকের সময় তাদের সাথে থাকা সাইফুল (৩৫) নামের আরেকজন দৌড়ে পালিয়ে যায়। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আদাবর এলাকায় থাকা সাইফুলকে ইয়াবার যোগানদাতা হিসেবে স্বীকারোক্তি দেয়। তিনি বলেন, ‘আটককৃত আল মিজানসহ তার পুরো পরিবারের বিরুদ্ধে মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্টতার অভিযোগ আছে। শেকৃবি শিক্ষার্থী সাগরের ব্যপারে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান কর্মকর্তা জাবের আলীর সাথে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে মাদক ব্যবসার সাথে গভীর যোগসূত্রতার অভিযোগ পাওয়া গেছে।’

সংশ্লিষ্ট থানার অফিসার ইন-চার্জ মো. জানে আলম মুন্সী বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘আটককৃত দুইজন ও পলাতক একজনসহ মোট তিনজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ৩৬/১/১০ (ক)/ ৪১ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।’

যোগাযোগ করা হলে শেকৃবি প্রক্টর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন বলেন, ‘আটককৃত শিক্ষার্থীর বিষয়ে আমরা অবগত হয়েছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষের সাথে কথা বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হবে।