শনিবার,১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সেন্টমার্টিনে ট্রলারডুবি: মৃতের সংখ্যার বেড়ে ১৭

মুক্তখবর :
ফেব্রুয়ারি ১৫, ২০২০
news-image

ঢাকা, শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ (নিজস্ব প্রতিনিধি) : সেন্টমার্টিন সাগরে ভাসমান অবস্থায় আরও এক নারীর মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। শনিবার বেলা ১১টার দিকে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের দক্ষিণ পশ্চিমাংশের সাগরে ভাসমান মরদেহটি উদ্ধার করে কোস্টগার্ড। বিষয়টি নিশ্চিত করেন কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক। ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে তিনিও একজন বলে জানিয়েছেন তিনি।

নাঈম উল হক জানান, সেন্টমার্টিন কোস্ট গার্ডের টহল দল সেন্টমার্টিন ছেড়া দ্বীপের দক্ষিণ পশ্চিম পার্শ্বে বেলা ১১টার দিকে সাগরে ভাসমান একটি মরদেহ দেখতে পেয়ে উদ্ধার করে। মরদেহটি মধ্য বয়সী এক নারীর।

তিনি আরও জানান, কোস্টগার্ডের এম. দেলোয়ার হোসেন আরইএ-৪ এর নেতৃত্বে মরদেহটি বেলা সাড়ে ১২টার দিকে কাঠের বোটে করে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি নেয়া হয়েছে।

প্রসঙ্গত, নৌপথে মালয়েশিয়া যাওয়ার আশায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে গেলো ১১ ফেব্রুয়ারি রাতে টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকা দিয়ে ট্রলারে উঠে শতাধিক রোহিঙ্গা। পরে সেন্টমার্টিন উপকূলে গিয়ে ডুবে যায় একটি ট্রলার। মালয়েশিয়াগামীদের মধ্যে বেশিরভাগই নারী। দালালদের মাধ্যমে সেন্টমার্টিন উপকূল পাড়ি দিতে গিয়ে ট্রলারটি ডুবে গেলে ভাসমান অবস্থায় ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও নৌ-বাহিনী। একইসঙ্গে আরও ৭৩ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের দাবি, ট্রলারে আরও অন্তত ৫০ রোহিঙ্গা নারী-পুরুষ ছিল।