বৃহস্পতিবার,৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

লড়াই ছাড়া খালেদা জিয়ার মুক্তি হবে না

মুক্তখবর :
ফেব্রুয়ারি ১৭, ২০২০
news-image

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ (স্টাফ রিপোর্টার) : নাগরিক ঐক্যের আহ্বায়ক ও সাবেক ডাকসু ভিপি মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম জিয়া ১৭ মানুষের নেত্রী। তাকে আমিও নেত্রী মানি। আমি মনে করি এবং সবাই মনে করে, খুবই অন্যায়ভাবে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। তার মুক্তির পথে আইনের কোনো বাধা নেই। তাহলে তিনি জামিন তো পেতেই পারেন। কিন্তু দেওয়া হচ্ছে না।

বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে সারাদেশের জনপ্রিয় নেত্রী উল্লেখ করে গতকাল রবিবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গণতন্ত্র ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, আমি যখন দু’বছর কারাগারে ছিলাম তখন তিনি যেখানে সুযোগ পেয়েছেন আমার মুক্তির কথা বলেছেন। আমার একটা কৃতজ্ঞতাবোধও আছে।

তিনি বলেন, বেগম জিয়া বাংলাদেশের সবচেয়ে সম্পদশালী রাজনীতিবিদ যার পেছনে ১৭ কোটি মানুষ আছে। এই ১৭ কোটি মানুষকে মুক্তির আন্দোলনের জন্য সঙ্গবদ্ধ করে যদি এগিয়ে নিয়ে যেতে পারেন তাহলে আপনারা জিতবেন। কারণ লড়াই ছাড়া খালেদা জিয়ার মুক্তি হবে না। লড়াইয়ের মাধ্যমেই তাকে মুক্ত করতে হবে।
গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণর বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।