মঙ্গলবার,২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় ফ্রান্সে একদিনে ১৪১৭ জন মৃত্যুর রেকর্ড

মুক্তখবর :
এপ্রিল ৮, ২০২০
news-image

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০ (মুক্তখবর ডেস্ক) : করোনা ভাইরাসে ফ্রান্সে একদিনেই রেকর্ড ১ হাজার ৪১৭ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৩২৮। ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মারা নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৯ জন। সব মিলিয়ে আক্রান্ত ১ লাখ ৯ হাজার ৬৯ জন।
এদিকে যুক্তরাষ্ট্রেও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। আজও নতুন করে ১ হাজার ৯৬৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে করোনায় আক্রান্ত হয়ে। এখন পর্যন্ত সবচেয়ে করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৮৬ হাজার ১৯৬ জনের শরীরে করোনা ধরা পড়েছে। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১২ হাজার ২৪৬ জনের।

মৃত্যুর দিক দিয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি। দেশটিতে সব মিলিয়ে করোনায় মারা গেছেন ১৭ হাজার ১২৭ জন। মৃত্যুর হার কিছুটা কমলেও নতুন করে এই তালিকায় যুক্ত হয়েছেন ৬০৪ জন। স্পেনেও থামছে না মৃত্যুর মিছিল। দেশটিতে নতুন করে মারা গেছেন ৫৫৬ জন। সব মিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৯৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় মারা গেছেন ৭৮৬ জন। সব মিলিয়ে সংখ্যা দাঁড়াল ৬ হাজার ১৫৯ এ। এর বাইরে বেলজিয়ামে নতুন করে ৪০৩ (সব মিলিয়ে ২ হাজার ৩৫), নেদারল্যান্ডসে ২৩৪ (সব মিলিয়ে ২ হাজার ১০১), ইরানে ১৩৩ (সব মিলিয়ে ৩ হাজার ৮৭২) এবং তুরস্কে ৭৬ জন (সব মিলিয়ে ৭২৫) জন মারা গেছেন।