শুক্রবার,৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সৌদিতে একদিনে করোনায় আক্রান্ত ১০৮৮ জন

মুক্তখবর :
এপ্রিল ২০, ২০২০
news-image

ঢাকা, সোমবার, ২০ এপ্রিল ২০২০ (মুক্তখবর ডেস্ক): লকডাউন ও কারফিউ দিয়ে মহামারী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে হিমশিম খাচ্ছে সৌদি আরব। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শনিবার দেশটিতে করোনা রোগীর সংখ্যা ছিল ৮ হাজার ২৭৪ জন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, সোমবার সকাল ১০টা পর্যন্ত সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৬২ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১ হাজার ৮৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৭ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৩৯৮ জন।

রোববার রাতে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেও একই তথ্য নিশ্চিত হওয়া গেছে। মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, করোনার প্রকোপ এখন পবিত্র মক্কা ও মদিনায় সবচেয়ে বেশি। নতুন আক্রান্তদের মধ্যে এ দুই নগরীতেই করোনা রোগী বেশি শনাক্ত হচ্ছে।

করোনাভাইরাসের বিস্তার রুখতে রাজধানী রিয়াদসহ সৌদির অনেক প্রদেশে ২৪ ঘণ্টার কারফিউ চলছে। গুটি কয়েক প্রদেশে বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত কারফিউ চলমান রয়েছে।

এ কারফিউতে সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি হোটেল, মার্কেট, সুপারমলসহ অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ফলে এসব প্রতিষ্ঠানে থাকা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা কর্মহীন হয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে সংকটে পড়েছেন দেশটি বাংলাদেশি প্রবাসীরা।

তথ্যসূত্র: গালফ নিউজ