সোমবার,১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ায় নতুন করে চিকিৎসকসহ ৫ জন করোনায় আক্রান্ত

মুক্তখবর :
মে ৯, ২০২০
news-image

ঢাকা, শনিবার, ০৮ মে ২০২০ (নিজস্ব প্রতিনিধি): বগুড়ায় নতুন করে চিকিৎসক, পুলিশ, অটোরিকশা চালকসহ পাঁচজন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৩৫ জন আক্রান্ত হলেন। এছাড়া মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন দু’জনের রিপোর্ট আবারো পজিটিভ এসেছে। শুক্রবার রাতে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৯ এপ্রিল থেকে ৮ মে শুক্রবার রাত পর্যন্ত এ জেলায় মোট ৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। এর মধ্যে সাতজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আক্রান্তদের অধিকাংশই নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া প্রশাসন নতুন করে আক্রান্তদের বাড়ি ও আশপাশের বাড়ি লকডাউন করেছে।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, শুক্রবার রাত ৯টা পর্যন্ত বগুড়া শজিমেক হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাতে দেয়া ওই রিপোর্টে নতুন পাঁচজন আক্রান্তের কথা বলা হয়েছে। এদের মধ্যে এমবিবিএস চিকিৎসক, পুলিশের এএসআই, অটোরিকশা চালক, গৃহবধূ ও এক ছ-মিলের কর্মচারি। এদের মধ্যে চারজন সম্প্রতি ঢাকা থেকে ফিরেছেন।

আক্রান্তদের মধ্যে ঢাকায় কর্মরত চিকিৎসক (২৭) গত ৫ মে বগুড়া শহরের নারুলী উত্তরপাড়ার বাড়ি ফিরে পিসিআর ল্যাবে নমুনা দেন। শহরের কৈগাড়ি এলাকার গৃহবধূর (৩০) শরীর থেকে একইদিন নমুনা নেয়া হয়। তিনি ঢাকায় আত্মীয় বাড়ি বেড়াতে গিয়েছিলেন।

ঢাকায় কর্মরত সিআইডি পুলিশের এএসআই (৩৬) গত ৩ মে শহরের কলোনীর বাড়িতে ফেরেন। তিনি ৭ মে নমুনা দেন। ঢাকায় অটোরিকশা চালক (৩৬) গত ১০ দিন আগে শাজাহানপুর উপজেলার মণ্ডলপাড়ার বাড়িতে ফেরেন। তিনি ৫ মে নমুনা দিয়েছিলেন।

এছাড়া শহরের উত্তর চেলোপাড়ার একটি ছ-মিলের কর্মচারী (৩৬) সম্প্রতি বগুড়ার বাহিরে যাতায়াত করেননি। তার শরীর থেকে গত ৭ মে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সম্ভবত তিনি কোনো করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। এছাড়া আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন সারিয়াকান্দির ও শাজাহানপুরের গন্ডগ্রামের দু’জনের রিপোর্ট আবারো পজিটিভ এসেছে।