শুক্রবার,১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বিরোধীদল টেলিভিশনে উঁকি দিয়ে কথা বলে, ঘর থেকে বের হয় না: তথ্যমন্ত্রী

মুক্তখবর :
আগস্ট ৩, ২০২০
news-image

ঢাকা, সোমবার, ০৩ আগষ্ট ২০২০ (স্টাফ রিপোর্টার): তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমাদের বিরোধীদল টেলিভিশনে উঁকি দিয়ে কথা বলে, ঘর থেকেও বের হয় না। ঘরের ভেতরে বসে অনলাইন সংযুক্ত হয়। আর সেখান থেকে উঁকি দিয়ে কথা বলে। উঁকি দিয়ে কথা বলে বলে সরকারের সমালোচনা করে। আমরা একদিনও বসে ছিলাম না। আমি অনুরোধ জানাব, যাঁরা সমালোচনা করেন, তাঁরা জনগণের পাশে দাঁড়ান।’ চট্টগ্রাম সার্কিট হাউসে আজ সোমবার সকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন হাছান মাহমুদ।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরো বলেন, ‘চলমান সংকটকালে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী তাঁর দলের নেতাকর্মীদের কাজ করার নির্দেশ দিয়েছেন। নেতাকর্মীরা ঝুঁকি নিয়ে সে নির্দেশ পালন করছেন।’ হাছান মাহমুদ বলেন, ‘আমাদের দেশে কিছু প্রতিষ্ঠান আছে, কিছু ব্যক্তিবর্গ আছে, তাঁরা শুধু সমালোচনাই করতে জানে। এই করোনাভাইরাসের সময়ে তাঁদের কিন্তু দেখা যাচ্ছে না। এখনো তো চাল নিয়ে কারো কাছে যায় নাই। তাদের কাউকে দেখা যাচ্ছে না। মাঝেমধ্যে হঠাৎ বিবৃতি দিয়ে তাঁরা যে এখনো আছেন, সেটি জানান দেন। কিন্তু জনগণের পাশে আমরা তাঁদের দেখতে পাচ্ছি না।’

এ সময় সাংবাদিকদের বেতন-ভাতা ঠিকমতো পরিশোধ করতে গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী। পাশাপাশি সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘কেউ কেউ পান থেকে চুন খসলেই হৈ হৈ রৈ রৈ করেন।’ এ অবস্থায় দায়িত্ব পালনে গণমাধ্যমের সহায়ক ভূমিকা প্রত্যাশা করেন তিনি।

করোনাভাইরাসের কারণে দেশের অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক হয়নি উল্লেখ করে তথ্যমন্ত্রী আরো বলেন, ‘তারপরও মহামারির শুরু থেকে আজ পর্যন্ত দেশের কোথাও একজন মানুষও না খেয়ে মারা যায়নি।’ মতবিনিময়কালে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক শামসুল ইসলামসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।