বুধবার,২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জীবিকার তাগিদে রাজধানীতে ফিরছে মানুষ

মুক্তখবর :
আগস্ট ৮, ২০২০
news-image

ঢাকা, শনিবার, ০৮ আগষ্ট ২০২০ (স্টাফ রিপোর্টার): জীবন-জীবিকার তাগিদে করোনার ভয়কে পেছনে ফেলে আজ শনিবারও গাদাগাদি করে দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় ফিরছে মানুষ। আজ ভোর থেকে অতিরিক্ত যাত্রী বহনকারী লঞ্চগুলো রাজধানীর সদরঘাটে ভিড়তে থাকে। তবে যাত্রাপথে তাদের বেশিরভাগই কোনো স্বাস্থ্যবিধিই মানছে না। বিশেষ করে দক্ষিণাঞ্চল থেকে লঞ্চে যারা ঢাকায় ফিরছে, তাদের স্বাস্থ্যঝুঁকিটা বেশি।

জীবন-জীবিকা যেখানে মুখ্য, সেখানে নভেল করোনাভাইরাস মানুষের কাছে একেবারেই তুচ্ছ। ঈদের তিন দিনের ছুটির পরও যাঁরা কয়েকটা দিন বাড়তি ছুটি নিতে পেরেছিলেন এবং যাঁরা ব্যবসা-বাণিজ্য করেন, মূলত তাঁরাই এখন রাজধানীতে ফিরছেন। আগামীকাল রোববার থেকে যেহেতু পুরোদমে অফিস-আদালত চলবে এবং দোকান-পাট খুলবে, তাই আজ শনিবার ঢাকায় ফেরত যাত্রীদের একটু বাড়তি চাপ ছিল সদরঘাট লঞ্চ টার্মিনাল ও আশপাশে।

অতিরিক্ত যাত্রী নিয়ে আজ শনিবার ভোর থেকেই একেকটি লঞ্চ সদরঘাটে ভিড়তে থাকে। এরপর নামার জন্য শুরু হয় হুড়াহুড়ি। করোনা মহামারির এই সময়েও লঞ্চের ভেতর এবং নামার সময় তাঁদের মধ্যে ছিল না কোনো সচেতনতা।

আর অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় অনৈতিক সুযোগ নিয়েছে সদরঘাট থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় যাতায়াত করা যানবাহনের চালক ও হেলপাররাও। বেশি যাত্রী উঠানো এবং বাড়তি ভাড়া আদায় করতেও দেখা গেছে তাদের। এদের বিরুদ্ধে যাঁদের ব্যবস্থা নেওয়ার কথা, তাঁরা অনেকটা না দেখার ভান করে দায়িত্ব এড়িয়ে যাচ্ছেন বলেও অভিযোগ ভুক্তভোগীদের।সূত্র : এনটিভি