সোমবার,৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ প্রকাশের পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের উচ্ছেদ অভিযান

মুক্তখবর :
অক্টোবর ২১, ২০২০
news-image

ফয়জুল ইসলামঃ ঢাকার সাভারের আশুলিয়ার জামগড়া টুইন টাওয়ার এলাকায় হোটেলে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স।

গতকাল বুধবার (২১ অক্টোবর) দুপুরে তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিসের উপস্থিতিতে অবৈধ সংযোগটি বিচ্ছিন্নকরণ ও নগদ দশ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২০ অক্টোবর) পত্রিকায় ‘আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগে খাবারের হোটেল চলছে” শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। এর আগে গতকাল মুঠোফোনে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্সকে ও বিষয়টি অবহিত করা হয়। এরই প্রেক্ষিতে তিনি এই অভিযান পরিচালনা করেন।

এব্যাপারে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, গতকাল (মঙ্গলবার) অভিযোগ পেয়েছিলাম এবং পরে এসংক্রান্ত প্রকাশিত প্রতিবেদনের দ্বারা জানতে পেরেছিলাম বেআইনীভাবে গ্যাস সংযোগ নিয়ে হোটেল পরিচালনা করা হচ্ছে। ওখানে সমূহ দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে বিধায়ই তিতাস গ্যাস কর্তৃপক্ষের সাথে কথা বলে তাদেরকে এবং আইনশৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে দ্রুত অভিযান পরিচালনা করেছি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এখানে এসে আমরা অভিযোগের সত্যতা খুঁজে পাই এবং এর প্রেক্ষিতে এই হোটেল মালিক মোঃ খোকন যিনি অবৈধভাবে গ্যাস লাইন নিয়ে হোটেল ব্যবসা পরিচালনা করছিলেন, তাকে বাংলাদেশ গ্যাস আইনের ১০ ধারায় অর্থদন্ড করা হয়েছে। পাশাপাশি তাকে সতর্কও করা হয়েছে যাতে ভবিষ্যতে এরকম অবৈধ কাজ তিনি আর পরিচালনা না6 করেন।

শেখ জাহিদ হাসান প্রিন্স আরও জানান, তিতাস কর্তৃপক্ষকে নিয়ে তাদের মূল সরবরাহ লাইনের যে স্থান থেকে ওই হোটেলের অবৈধ সংযোগটি নেয়া হয়েছে সেখান থেকে সম্পূর্ণ সংযোগটি বিচ্ছিন্ন করে সিলগালা করে দেয়া হয়েছে। এধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অবৈধ সংযোগ বিচ্ছিন্নকালে এসময় তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান সহ তিতাসের কারিগরী টিমের সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়াও যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির এর নেতৃত্বে বিপূল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।