সোমবার,১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ইন্টার্ন চিকিৎসকদের ৩ দফা দাবিতে শেবাচিমের কর্মবিরতি চলছে, রোগীদের ভোগান্তি চরমে

মুক্তখবর :
নভেম্বর ৩, ২০২০
news-image

ঢাকা, মঙ্গলবার, ০৩ নভেম্বর ২০২০ (নিজস্ব প্রতিনিধি): বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের (শেবাচিম) ইন্টার্ন চিকিৎসকরা ৩ দফা দাবিতে শনিবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে রয়েছেন। আজ মঙ্গলবার (৩ নভেম্বর) কর্মবিরতির চতুর্থ দিন চলছে। এই কারণে চিকিৎসা নিতে আসা রোগিরা সঠিক সময়ে চিকিৎসক সেবা না পেয়ে বিপাকে পড়েছেন।

২১ অক্টোবর হাসপাতালের মেডিসিন-৪ ইউনিটের রেজিস্ট্রার ডা. মাসুদ খান ইন্টার্ন চিকিৎসকদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম উল্লেখ করে তাকে মারধরের অভিযোগ দেন পরিচালক বরাবর।

অপরদিকে ৩০ অক্টোবর ডা. মাসুদ খান কোতোয়ালি থানায় ইন্টার্ন চিকিৎসকদের নেতাদের নাম উল্লেখ করে মামলা করেন। ইন্টার্ন চিকিৎসকরা অভিযোগ করেন ডা. মাসুদ খান মেডিকেলের সামনের ডায়াগনস্টিক সেন্টার থেকে তাদের নাম ভাঙিয়ে কমিশন নেয়ার বিরোধিতা করায় এ ঘটনা ঘটে। এরপর থেকে ইন্টার্ন চিকিৎসকরা শনিবার বেলা ২টা থেকে চিকিৎসা সেবা বন্ধ রেখেছেন।

হাসপাতালে এমন অবস্থা বিরাজ করায় ভর্তিকৃত রোগীরা পড়েছেন বিপাকে। রোগীর স্বজনরা বলেন, ৪ দিন আগে রোগী ভর্তি করেছেন কিন্তু আজ সকালেও দেখা পাননি চিকিৎসকের। অনেক কষ্ট করে অপারেশনের তারিখ পেয়েও তা করাতে পারছেন না।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং রাজনৈতিক ব্যক্তিদের সাথে কথা বলেছি। আশা করেছিলাম গতকাল বিকেলের মধ্যেই কর্মবিরতির অবসান ঘটবে। কিন্তু তা হয়নি। তবে আজকের মধ্যে সমাধান হওয়ার আশা রাখছি।