রবিবার,১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

নারী টি-২০ চ্যালেঞ্জে জাহানারাদের উড়ন্ত সূচনা

মুক্তখবর :
নভেম্বর ৫, ২০২০
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০২০ (স্পোর্টস ডেস্ক): নারীদের টি-২০ চ্যালেঞ্জের প্রথম ম্যাচে সুপারনোভাসের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পেল জাহানারা আলমদের ভেলোসিটি। ১২৭ রান তাড়া করতে নেমে এক বল বাকি থাকতেই পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় মিতালি রাজের দল। ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা সুনে লুয়াস। আর উদ্বোধনী ম্যাচে বল হাতে ৪ ওভারে ২৭ রানে ২ উইকেট শিকার করেছেন বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার জাহানারা আলম।

রান তাড়া করতে নেমে শুরুটা একদম ভালো হয়নি ভেলোসিটির। স্কোর বোর্ডে কোনও রান যোগ হওয়ার আগেই ডাগ-আউটে ফেরেন ড্যানি ওয়াট। খাকার বলে শূন্য রানে আউট হন তিনি। তবে অন্য ওপেনার শেফালি ভার্মা আক্রমণাত্মক শুরু করেন। মাত্র ১১ বলে চারটি বাউন্ডারি মেরে ১৭ রান করেন শেফালি।

খাকাকে এক ওভারে পরপর তিনটি বাউন্ডারি মারার পর ফুলটস বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন শেফালি। কিন্তু রান পাননি ক্যাপ্টেন মিতালি। ১৯ বলে মাত্র ৭ রান করে তিনি ডাগআউটে ফেরেন। এরপর বেদা কৃষ্ণামূর্তি ও সুষমা ভার্মা ভেলোসিটির ইনিংসকে এগিয়ে নিয়ে যান। কিন্তু কৃষ্ণমূর্তি ২৮ বলে চারটি বাউন্ডারি ২৯ রান করে আউট হন।
তবে সুষমা ও লুয়াস পঞ্চম উইকেটে ৩৫ বলে ৫১ রান যোগ করে ভেলোসিটিকে ম্যাচ ফেরান। সুষমা ৩৩ বলে ২টি ছক্কাসহ ৩৪ রান করে আউট হলেও ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লুয়াস। ২১ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি।

এর আগে গতকাল বুধবার (৪ নভেম্বর) রাতে সংযুক্ত আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথম ব্যাটিং করে ৮ উইকেটে ১২৬ রান তুলেছিল সুপারনোভাস। দুই ওপেনার প্রিয়া পুনিয়া ও চামিরা আতাপাত্তু শুরুটা ভালো করেন। ৫ ওভারে স্কোর বোর্ডে ৩০ রান যোগ করেন দুই ওপেনার৷ কিন্তু তারপর প্রিয়া পুনিয়াকে ব্যক্তিগত ১১ রানে ফেরান কাসপেরেক। এরপর ক্রিজে আসেন জেমাইমা রডরিগ্রেজ। তিনি মাত্র ৭ রান করে আউট হন।

তবে দারুণ ছন্দে দেখা যায় আতাপাত্তুকে। ৩৯ বলে ৪৪ রান করেন তিনি। দু’টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি মারেন আতাপাত্তু। জাহানারা আলমকে মারতে গিয়ে কৃষ্ণমূর্তির হাতে ক্যাচ দিয়ে ডাগ-আউটে ফেরেন তিনি। এরপর ইনিংসের হাল ধরেন অধিনায়িকা হরমনপ্রীত ও সিরিবর্ধনে। ২৭ বলে ২টি ছয় ও একটি বাউন্ডারিসহ ৩১ রান করেন হরমনপ্রীত। আর ২১ বলে ১৮ রান করেন সিরিবর্ধনে। ভেলোসিটির হয়ে সফলতম বোলার একতা বিস্ত। ৪ ওভারে ২২ রান দিয়ে তিনটি উইকেট নেন তিনি। ভেলোসিটির হয়ে দুই উইকেট শিকার করেন জাহানারা আলম।