শুক্রবার,২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ওয়েব প্ল্যাটফর্ম নিয়ে আশাবাদী

মুক্তখবর :
নভেম্বর ২৩, ২০২০
news-image

ঢাকা, সোমবার, ২৩ নভেম্বর ২০২০ (বিনোদন ডেস্ক): ছোট ও বড় পর্দায় সমানতালে কাজ করছেন মেধাবী অভিনেত্রী সুষমা সরকার। তার সঙ্গে কথা বলেছেন রণ

আশাবাদ…

হলিউডে চল্লিশের পর একজন অভিনয়শিল্পী তার আসল ক্যারিয়ার শুরু করেন। তার আগে নিজেকে তৈরি করেন। বলিউডেও এখন অভিজ্ঞ অভিনয়শিল্পীদের ব্যবহার করা হচ্ছে। কিন্তু আমাদের দেশের চিত্র একেবারেই উল্টো। চল্লিশও হতে হয় না, তার আগেই বলে দেওয়া হয় ‘তোমার দিন শেষ’। এর ফলে পরিণত অভিনয় দেখানোর সুযোগ হয় না। আমি এখন যে অভিনয় করতে পারি ১০ বছর আগে তা সম্ভব ছিল না। তবে আমি আশাবাদী। ওয়েব প্ল্যাটফর্ম এসে নানা ধরনের গল্প নিয়ে কাজ হচ্ছে। আগামীতে হয়তো আমাদের মতো অভিজ্ঞ শিল্পীদের নানা ধরনের চরিত্রে ব্যবহার করা হবে।

ওয়েব সিরিজে…

সম্প্রতি একটি ওয়েব সিরিজের কাজ শেষ করলাম। এর নাম ‘টুইনস রিটার্নস’। এই ওয়েব সিরিজে কিছু পরিণত মানুষের সম্পর্কের গল্প দেখানো হয়েছে। আমার চরিত্রটিতে কয়েকটি শেড রয়েছে। মেয়েটি কখনো ইতিবাচক, কখনো নেতিবাচক। এ ধরনের শক্তিশালী চরিত্রে কাজ করে খুব আরাম লাগে। তাছাড়া আমরা একটা রিসোর্টের পুরোটা ভাড়া নিয়ে শ্যুটিং করেছি। সহশিল্পী ছিলেন সোহানা সাবা, মনোজ প্রামাণিকসহ অনেকে। আশা করছি কাজটি দর্শক পছন্দ করবেন।

নবাব এলএলবি…

লকডাউন শেষে নবাব এলএলবি সিনেমার মাধ্যমে কাজ শুরু করি। অনন্য মামুন পরিচালিত এ সিনেমাটিও ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাবে। এর আগে কলকাতার সুপারস্টার জিতের সঙ্গে ‘বাদশা’ সিনেমায় কাজ করলেও আমাদের সুপারস্টার শাকিব খানের সঙ্গে এই প্রথম কাজ করলাম। তিনি খুবই শান্ত স্বভাবের। নিজের কাজের বাইরে অযথা সময় ব্যায় করেন না। খুব শিগগিরই এটি দেখতে পাবে দর্শক।

নতুন নাটক…

সম্প্রতি কয়েকটি নাটকে কাজ করেছি। মোস্তফা কামাল রাজের ‘ট্রু লাভ’ তার ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে। অনিক দত্ত দুলালের ‘দিন প্রতিদিন’ নাটকে কাজ করেছি শহীদুজ্জামান সেলিমের বিপরীতে। এটির বঙ্গবন্ধুর ওপর। মিজানুর রহমান আরিয়ানের ‘প্রশ্ন-উত্তর’ নাটকটি করে ভালো লেগেছে। এতে কোনো নায়ক-নায়িকা নেই, পারিবারিক গল্প। মৃত্যুর পর একজন ব্যক্তিকে কে কীভাবে কতটা মনে রাখে তা দেখানো হয়েছে। আমার সহশিল্পী অপূর্ব। আফসানা মিমির পরিচালনায় প্রথমবার কাজ করতে যাচ্ছি। তার নির্মাণে বিটিভির ‘সায়ংকাল’ ধারাবাহিকে। কাজটি নিয়ে আমি আশাবাদী। তিনি প্রতিটি চরিত্রের বায়োগ্রাফি করেছেন। শ্যুটিংয়ের আগে একদিন মেকাপ-গেটাপ নিয়ে আমরা লুক টেস্ট করেছি ক্যামেরার সামনে।

সিনেমা…

‘উড়াল’ নামে একটি সিনেমার কাজ কিছুটা বাকি আছে। রাজীব পরিচালিত এ সিনেমাটি শিশু একাডেমির প্রযোজনায় তৈরি হচ্ছে। মুক্তির আপেক্ষায় আছে নুরুল আতিকের ‘পেয়ারার সুবাস’ এবং গাজী রাকায়েতের বাংলা ও ইংরেজি ভাষার সিনেমা ‘গোর’।