মঙ্গলবার,১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ফিলিপসের রেকর্ড গড়া সেঞ্চুরিতে জিতল নিউজিল্যান্ড

মুক্তখবর :
নভেম্বর ২৯, ২০২০
news-image

ঢাকা, রবিবার, ২৯ নভেম্বর ২০২০ (স্পোর্টস ডেস্ক): ব্যাট হাতে ইতিহাস গড়া সেঞ্চুরি করলেন গ্লেন ফিলিপস। টি-টোয়েন্টিতে চারে ব্যাট করতে নেমে মাত্র ৪৬ বলে তুলে নিলেন সেঞ্চুরি। যেটা নিউজিল্যান্ডের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুততম। তাঁর রেকর্ড গড়ার দিনে ওয়েস্ট ইন্ডিজকে ৭২ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের মাধ্যমে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল কিউইরা। রেকর্ড গড়া ফিলিপস শেষ পর্যন্ত ৫১ বলে খেললেন ১০৮ রানের ঝোড়ো ইনিংস। আজ রোববার মাউন্ট মঙ্গানুইতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২৩৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ১৬৬ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। ফিলিপসের আগে নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ডটি ছিল কলিন মুনরোর। ২০১৮ সালে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। এবার ৪৬ বলে করে সেই রেকর্ড নিজের করে নিলেন ফিলিপস। এখানেই শেষ নয়। ম্যাচটিতে তৃতীয় উইকেটে কনওয়ের সঙ্গে ফিলিপসের ১৮৪ রানের জুটিতেও হয়েছে বিশ্বরেকর্ড। টি-টোয়েন্টিতে তৃতীয় উইকেটে এটি সর্বোচ্চ রানের জুটির বিশ্বরেকর্ড। আর নিউজিল্যান্ডের হয়ে এই ফরম্যাটে যেকোনো জুটিতেই রেকর্ড। এ ছাড়া পাওয়ার প্লের পর নেমে ব্যাট করা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান এখন ফিলিপসের ১০৮। আগেরটি ছিল ডেভিড মিলারের ১০১।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড : ২০ ওভারে ২৩৮/৩ (গাপটিল ৩৪, সাইফার্ট ১৮, কনওয়ে ৬৫*, ফিলিপস ১০৮, টেইলর ০; কটরেল ৪-০-৩৯-০, মেয়ার্স ১-০-১০-০, টমাস ৪-০-৪৪-১, পল ৪-০-৬৪-০, অ্যালেন ৩-০-৩৫-১, পোলার্ড ৩-০-৩৩-১, পাওয়েল ১-০-৯-০)।

ওয়েস্ট ইন্ডিজ : ২০ ওভারে ১৬৬/৯ ( ফ্লেচার ২০, কিং ০, হেটমায়ার ২৫, মেয়ার্স ২০, পুরান ৭, পোলার্ড ২৮, পাওয়েল ৯, অ্যালেন ১৫, পল ২৬*, কটরেল ১, টমাস ০*; সাউদি ৪-০-৪৯-১, জেমিসন ৪-০-১৫-২, ফার্গুসন ৪-০-২২-১, স্যান্টনার ৪-০-৪১-২, সোধি ৪-০-২৬-১, নিশাম ১-০-১২-১)।