শনিবার,৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সানি লিওনকে দেখা যাবে একদম নতুন ধরনের চরিত্রে

মুক্তখবর :
ডিসেম্বর ১৩, ২০২০
news-image

ঢাকা, রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০ (বিনোদন ডেস্ক): এবার ঐতিহাসিক ভীমা কোরেগাঁও যুদ্ধ নিয়ে তৈরি হচ্ছে ছবি। আর সেই ছবিতে সানি লিওনকে দেখা যাবে একদম নতুন ধরনের চরিত্রে। ছবির নাম ‘দ্য ব্যাটল অব ভীমা কোরেগাঁও’। তবে ছবির পরিচালক এখনই কিছু বলতে নারাজ। ছবিতে অর্জুন রামপালকে দেখা যাবে মাহার যোদ্ধার ভূমিকায়।

ছবির পরিচালক তথা প্রযোজক রমেশ থেতে জানান, সানি একজন গুপ্তচরের ভূমিকায় অভিনয় করবেন। ছবিতে তাকে দেখা যাবে নৃত্যশিল্পীর ভূমিকায়। তবে এর থেকে বেশি আর কিছু জানাতে রাজি নন পরিচালক। পরিচালকের বক্তব্যেই স্পষ্ট ইঙ্গিত, দর্শকদের জন্য এবার নতুন কিছু অপেক্ষা করছে। অর্জুন রামপালের চরিত্রের বিষয়ে রমেশ জানান, তার ব্যক্তিত্ব এবং শরীরের গঠন মাহার যোদ্ধা সিধনাকের মতো। তাই এই চরিত্রের জন্য তাকে বেছে নেওয়া হয়েছে।

ছবির সেট তৈরি করা হয়েছে ১৭৯৫ থেকে ১৮১৮ সালের মতো। ১৮১৮ সালে ১ জানুয়ারি পেশোয়া দ্বিতীয় বাজিরাওয়ের সঙ্গে যুদ্ধ হয় ব্রিটিশদের। সেই প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই ছবি। পরিচালক জানিয়েছেন, ‘দ্য ব্যাটেল অব ভীমা কোরেগাঁও’ সমাজের অবহেলিত দিক তুলে ধরবে। কীভাবে সমাজের একটা অংশ সাম্যের জন্য লড়াই করেছিল তাও দেখানো হয়েছে ছবিতে। কেন এই বিষয় বেছে নেওয়া হল? রমেশ বলেন, প্রত্যেকের উচিত তার অতীত জানা। ইতিহাস থেকেই শিক্ষা নেওয়া প্রয়োজন। আগামী বছর মাঝামাঝি সময়ে এই ছবি মুক্তি পাবে।