বৃহস্পতিবার,২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

যেভাবে ব্ল্যাকহেডস থেকে মুক্তি মিলবে

মুক্তখবর :
জানুয়ারি ১৮, ২০২১
news-image

ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ (লাইফস্টাইল ডেস্ক): বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নাকের ওপর বিরক্তিকর ব্ল্যাকহেডস ওঠা শুরু হয়। এটি সবাইকে বেশ অস্বস্তিতে ফেলে। তাই প্রাকৃতিক উপাদান দিয়ে সহজেই এটি তুলে ফেলতে পারেন। ব্ল্যাকহেডসগুলো যেকোনো মুখে কালিমা লেপে দিতে পারে। পার্লারে না যেয়ে কিংবা দোকান থেকে ব্ল্যাকহেডস ওঠানোর পণ্য না কিনে ঘরেই তৈরি করুন স্ক্রাবার। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে সেই তথ্য জানানো হল।

যা প্রয়োজন হবে:
১ টেবিল-চামচ ওটস বা ওটমিল। দুতিন ফোঁটা লেবুর রস। ১ টেবিল-চামচ টক দই। ওটমিলের উপাদান ময়লা ও ব্ল্যাকহেডস তৈরির উপাদান ত্বক থেকে ওঠাতে সাহায্য করে। পাশাপাশি ত্বকের কোনো ক্ষতি করে না। লেবু ভিটামিন সি সমৃদ্ধ যা ত্বকের জন্য প্রয়োজনীয় উপাদান। আর সিট্রিক অ্যাসিড ব্ল্যাকহেডস নরম করতে সাহায্য করে।

পদ্ধতি:
একটা বাটিতে উল্লেখিত পরিমাণে ওটমিল ও দই নিয়ে ভালো মতো মিশিয়ে নিন। যাতে মিশ্রণটা খুব মসৃণ হয়। এরপর এতে কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি নাকের চারপাশে ও ওপরে ভালো মতো মেখে নিন। মিশ্রণটি ভালো মতো বসার জন্য ১০ মিনিট অপেক্ষা করুন। তারপর আঙ্গুল দিয়ে চক্রাকারে ভালো মতো ঘষে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে একবার এই পদ্ধতি অনুসরণ করলে উপকার পাবেন।