শুক্রবার,৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ওয়ানডে দলে অভিষেক হলো হাসানের

মুক্তখবর :
জানুয়ারি ২০, ২০২১
news-image

ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১ (ক্রীড়া প্রতিবেদক): তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। আইসিসি বিশ্বকাপ সুপার লিগের এই ম্যাচে অভিষেক হয়েছে হাসান মাহমুদের। বুধবার মিরপুর হোম অব ক্রিকেট টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগারদের নতুন অধিনায়ক তামিম ইকবাল। ডান হাতি পেসার হাসান জাতীয় দলের হয়ে আগেও খেলেছেন। তবে তা ছিল টি-টোয়েন্টি ম্যাচ। গেল বছর মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়েছিল ২১ বছর বয়সী এই বোলারের। ১৪টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৭ উইকেট তুলেছেন হাসান মাহমুদ। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচ খেলে ২০ উইকেট আদায় করেছেন তিনি। ২৩টি ঘরোয়া টি-টোয়েন্টিতে মাঠে নেমে ২১টি উইকেট লাভ করেছেন লক্ষীপুরের এই বোলার। এই ম্যাচের মধ্য দিয়ে ৪৮৬ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। প্রায় ১০ মাস পর আবারও মাঠে নামলো লাল-সবুজরা।ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, টি স্পোর্টস ও নাগরিক টিভি।

ওয়েস্ট ইন্ডিজ দল

জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস, জশুয়া ডি সিলভা, আন্দ্রে ম্যাককার্থি, রুমাহ বোনার, রভম্যান পাওয়েল, কাইল মায়ের্স, জাহমার হ্যামিল্টন, রেমন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

বাংলাদেশ দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।