শুক্রবার,৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

মুক্তখবর :
জানুয়ারি ২৫, ২০২১
news-image

ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ (ক্রীড়া প্রতিবেদক): প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করতে চায় বাংলাদেশ। আর ওয়েস্ট ইন্ডিজের চায় ১০ পয়েন্ট। এই লক্ষ্য নিয়ে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ক্যারিবীয়রা। করোনার অলস বিরতি কাটিয়েই ভয়ঙ্কর রূপে টাইগাররা। মিরপুর স্টেডিয়ামের সীমানা ছাড়িয়ে হুঙ্কার পৌঁছে গেছে চট্টগ্রামে। পয়া ভেন্যুতে আরও বিধ্বংসী হতে চায় স্বাগতিকরা। জয়ের নেশা ওদের চোখে-মুখে। জিতলে ক্যারিবীয়দের ধবল ধোলাইয়ের স্বাদ। তারচেয়েও বড় পাওয়া সুপার লিগের পূর্ণ ৩০ পয়েন্ট। প্রথম দুই ম্যাচে জেসন মোহাম্মদের দলকে বলে-কয়ে হারিয়েছে বাংলাদেশ। তাই দলে কিছুটা কাটা-ছেঁড়া তো হতেই পারে। দলে ফিরেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদও। বিশ্রাম দেয়া হয়েছে তরুণ হাসান মাহমুদ ও অভিজ্ঞ রুবেল হোসনকে। হারের যন্ত্রণায় কাতর ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের নির্দয় থাবার ক্ষত নিয়েই তাবু গেড়েছে বন্দরনগরীতে। অন্তত শেষ ওয়ানডেটা জিতে ব্যাথায় কিছুটা মলম লাগাতে চায় ফিল সিমন্সের দল। তাই জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থির বদলে নেয়া হয়েছে জাহমার হ্যামিল্টন ও কেওন হার্ডিংকে।

বাংলাদেশ দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ দল

সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্মেদ (অধিনায়ক), কাইল মায়ের্স, রুমাহ বোনার, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, আলঝারি জোসেফ, আকিয়াল হোসেইন ও কিওর্ন ওটলে।