মঙ্গলবার,২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

মুক্তখবর :
জানুয়ারি ২৫, ২০২১
news-image

ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ (স্পোর্টস ডেস্ক): তামিমের ৪৯, সাকিবের ৪৮, মুশফিকের ৩৯ ও মাহমুদুল্লাহর ২২তম অর্ধশতকে ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছে টাইগাররা। সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকালে টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সফরকারী অধিনায়ক জেসন মোহাম্মেদ। চট্টগ্রামে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের এই ম্যাচে দুটি করে পরিবর্তন এনে মাঠে নামে দুই দল। হাসান মাহমুদ ও রুবেল হোসনের জয়াগায় একাদশে রাখা হয় অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদকে। উইন্ডিজের হয়ে জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থিকে বাদ দিয়ে জাহমার হ্যামিল্টন ও কেওন হার্ডিংকে নেয়া হয়। এদিন চার বলে কোনও রান না করেই ফিরে যান লিটন দাস। আলজারি জোসেফের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন ডান-হাতি এই ওপেনার। তিন নম্বরে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর পরিণতি হয় একই রকম। দলীয় ৩৮ রানে কাইল মায়েরের বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন বাম-হাতি এই ব্যাটসম্যান। তার আগে ৩০ বল খেলে ২০ রান করেন তিনি। দলনেতা তামিম ইকবালের সঙ্গে ৯৩ রানের বড় জুটি গড়েন সাকিব আল হাসান। ৮০ বলে ৬৪ রান করে জোসেফের দ্বিতীয় শিকর হন তামিম। মাঠে নেমেই দ্রুত রান তোলায় মনোযোগ দেন মুশফিকুর রহিম। সাকিবের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন। ৮১ বলে ৫১ রান করে রেমন রেইফারের বলে বোল্ড হন সাকিব। অন্যদিকে মাহমুদুল্লাহ রিয়াদ আর মুশফিক মিলে মাত্র ৬১ বলে ৭২ রানের জুটি গড়েন। ৫৫ বলে ৬৪ রান করা মুশফিক রেইফারের বলে জোসেফের হাতে ক্যাচ দিয়ে ফিরেন। শেষ দিকে মাহমুদুল্লাহর সঙ্গে যোগ দিয়ে ৩১ রানের জুটি গড়েন সৌম্য সরকার। ৮ বলে ৭ রান করে রান আউট হন তিনি। ইনিংস শেষ হলে ৪৩ বলে ৬৪ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ। মাত্র ২ বল খেলে ৫ রান তুলে ক্রিজে ছিলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। জোসেফ ও মায়ের্স দুটি করে উইকেট লাভ করেন। একটি উইকেট তুলেছেন রেইফার।

বাংলাদেশ দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ দল

সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্মেদ (অধিনায়ক), কাইল মায়ের্স, রুমাহ বোনার, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, আলঝারি জোসেফ, আকিয়াল হোসেইন ও কিওর্ন ওটলে।