সোমবার,১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থী দিদার উদ্দিন আহমেদ মাসুমকে আওয়ামীলীগ থেকে বহিস্কার

মুক্তখবর :
জানুয়ারি ২৬, ২০২১
news-image

গোফরান পলাশ, কলাপাড়া: পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক দিদার উদ্দিন আহমেদ মাসুমকে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৬জানুয়ারী) রাতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: মাহবুবুর রহমান, সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শহিদুল আলম ও সম্পাদক আবুল কালাম’র বরাত দিয়ে কলাপাড়া পৌরশহরে মাইকিং করে এ বহিস্কারের ঘোষনা প্রচার করা হয়।

শব্দ যন্ত্রে ধারনকৃত এ প্রচার মাইকিংয়ে বলা হয়, পৌর আওয়ামীলীগের সম্পাদক দিদার উদ্দিন আহমেদ মাসুম দলের সিদ্ধান্ত উপেক্ষা করে কলাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক তাকে বহিস্কার করা হল। একই সাথে তাকে আওয়ামীলীগের সদস্য পদ থেকেও বহিস্কার করা হল।

এর আগে সন্ধ্যায় দলীয় কার্যালয়ের সামনে স্বতন্ত্র প্রার্থী দিদার উদ্দীন আহমেদ মাসুম’র কর্মী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম দীপ্ত (২২) কে কুপিয়ে জখম করে নৌকা প্রতীকের প্রার্থী বিপুল চন্দ্র হাওলাদার’র কর্মী সমর্থকরা। আশংকাজনক অবস্থায় তাকে বরিশাল শে.বা.চি.ম হাসপাতালে রেফার করা হয়েছে। ঘটনার পর পর পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসংগত, ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য কলাপাড়া পৌরসভা নির্বাচনে ২৬ জানুয়ারী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে কোন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেনি। নির্বাচনে মেয়র পদে বিএনপি, আ’লীগ, ইসলামী আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থী সহ মোট চার জন, কাউন্সিলর পদে ৩৭ ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দি¦তা করছেন।