রবিবার,১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হার এড়াল রিয়াল মাদ্রিদ

মুক্তখবর :
মার্চ ২, ২০২১
news-image

ঢাকা, মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ (স্পোর্টস ডেস্ক): হারের শঙ্কায় মাথা চাপড়ানোর দশা হলো জিনেদিন জিদানের! ঘরের মাঠে পিছিয়ে পড়ে কিছুতেই যে সমতা ফেরাতে পারছিল না তার শিষ্যরা। শেষ পর্যন্ত ভিনিসিউস জুনিয়র ত্রাতা হয়ে এলেন। শেষ মুহূর্তে এই ব্রাজিলিয়ানের গোলেই রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হার এড়াল রিয়াল মাদ্রিদ। যিনি স্প্যানিশ জায়ান্টদের হয়ে নিজের শততম ম্যাচ খেলতে নেমেছিলেন। সোমবার লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এর আগে সোসিয়াদের মাঠে দুই দলের প্রথম লড়াইটিও সমতায় শেষ হয়েছিল।

আলফ্রেদো দ্য স্তেফানো স্টেডিয়ামে প্রথমার্ধে দুই দলের কেউই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে লিড নেয় অতিথি দল। ৫৫ মিনিটে পর্তুর করা গোলটি ছিল এক কথায় দুর্দান্ত। তবে তার এই গোলের সমান কৃতিত্ব নাচো মনরিয়ালের। তার দুর্দান্ত ক্রস থেকেই হেডে বল জালে জড়ান পর্তু। এর পর থেকেই ম্যাচে সমতা ফেরানোর লড়াইয়ে জিদানের দল। গোল হজমের পর এক সঙ্গে তিন খেলোয়াড় বদল করেন জিদানা। ইস্কো, মার্কো আসেনসিও, মারিয়ানোকে তুলে মাঠে নামান ভিনিসিউস, রদ্রিগো ও হুগো দুরোকে। জিদানের ট্যাকটিস কাজেও এসেছে। ভিনিসিউস শেষ পর্যন্ত মান রেখেছেন তার। ৮৯ মিনিটে ২০ বছর বয়সী উইঙ্গার গোল করেন দারুণ এক ফিনিশিংয়ে।

সব প্রতিযোগিতা মিলে ভিনিসিউস এদিন রিয়ালের পক্ষে শততম ম্যাচ খেলতে নেমেছিলেন। ২০০০ বা এর পর জন্ম নেওয়া খেলোয়াড়দের মধ্যে তিনিই প্রথম এই কীর্তি গড়লেন। রিয়ালের হয়ে তার গোল সংখ্যা হলো ১৩টি। তবে এক পয়েন্ট হারানোর জন্যও মূল্য দিতে হয়েছে রিয়ালকে। পয়েন্ট টেবিলে বার্সেলোনার চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ হারিয়েছে দলটি। ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে রিয়ালের অবস্থান তৃতীয়। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে আতলেতিকো মাদ্রিদ ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে রিয়াল সোসিয়েদাদ আছে পঞ্চম স্থানে।