বৃহস্পতিবার,২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশকে টেস্ট হারানোর পুরষ্কার পেলেন মেয়ার্স ও বনার

মুক্তখবর :
মে ৬, ২০২১
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১ (স্পোর্টস ডেস্ক): তরুণ দুইটা দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ও টেস্ট দল। ওয়ানডেতে হোয়াইটওয়াশ হলেও টেস্টে উল্টো হোয়াইটওয়াশ করে টাইগারদের। টেস্ট সিরিজ বাংলাদেশকে হারানোর দুই নায়ক ছিলেন কাইল মায়ার্স ও এনক্রুমা বনার। মাস দুই না যেতেই সেটির পুরষ্কার পেলেন এই দুইজন। প্রথমবারের মতো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন এই উঠতি দুই তারকা ক্রিকেটার। ২০২১-২২ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে উইন্ডিজ ক্রিকেট চুক্তিসই করিয়েছে ১৮ জনকে। এই তালিকায় প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন আরও দুজন। টেস্ট ক্রিকেটের চুক্তিতে উইকেট কিপার-ব্যাটসম্যান জশুয়া দা সিলভা এবং ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য বাঁহাতি স্পিনার আকিল হোসেন। তিন ফরম্যাটের চুক্তিতে কেবল একজনকেই চুক্তিতে রাখা হয়েছে। তিনি অলরাউন্ডার জেসন হোল্ডার। গতবারের চুক্তিতে থাকা রোস্টন চেইজ এবার কোনো ফরম্যাটের চুক্তিতেই রাখা হয়নি। রোস্টন ছাড়াও চুক্তি থেকে বাদ পড়েছেন শিমরন হেটমায়ার, ওশানে টমাস, শেলডন কটরেল, শেন ডাওরিচ। আগামী ১ জুলাই থেকে এক বছরের জন্য কার্যকর হবে এই নতুন চুক্তির মেয়াদ।

সব ফরম্যাট: জেসন হোল্ডার

টেস্ট: ক্রেইগ ব্র্যাথওয়েট, জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বনার, রাকিম কর্নওয়াল, জশুয়া দা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাইল মেয়ার্স ও কেমার রোচ।

ওয়ানডে ও টি-টোয়েন্টি: কাইরন পোলার্ড, ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্র্যাভো, শেই হোপ, আকিল হোসেন, এভিন লুইস, আলজারি জোসেফ, নিকোলাস পুরান ও হেইডেন ওয়ালশ জুনিয়র।