বৃহস্পতিবার,২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

‘সংঘ সাহায্যের এক অঙ্গিকার’ সংগঠনের ৩য় বর্ষপূর্তী!

মুক্তখবর :
জুন ১০, ২০২১
news-image

ফয়জুল ইসলামঃ ‘সংঘ সাহায্যের এক অঙ্গিকার’ এর ৩য় বর্ষপূর্তী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (৯ জুন) দুপুরে সাভারের নবীনগর সেনা শপিং কমপ্লেক্সে এই সংগঠনটির ৩য় বর্ষপূর্তী ও ৪র্থ বছরে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার ও সম্মাননা প্রদান সম্পন্ন হয়। অনুষ্ঠান উপলক্ষে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ১৮ টি স্বেচ্ছাসেবী সংগঠন ও তাদের সকল স্বেচ্ছাসেবকগণ উপস্থিত হন। সংঘ সাহায্যের এক অঙ্গীকার এর প্রতিষ্ঠাতা মোঃ সানি রহমান সাব্বির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ফখরুল আলম সমর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের ষ্টাফ রিপোর্টার মোজাফফর হোসাইন জয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, যেকোনো ইতিবাচক কাজের সফলতার জন্য সংগঠন এর কোনো বিকল্প নেই। সংঘ সাহায্যের এক অঙ্গীকার সংগঠনটি বিগত ৩ বছর ধরে অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। আজ তাদের চতুর্থ বছরে পদার্পণ, আমি তাদেরকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করছি। আপনারা সামনের দিনগুলোতেও দুঃস্থ ও অসহায় মানুষের পাশে এভাবেই থাকবেন আশাকরি। আরেকটি বিষয় হলো, সবার প্রথমে আমাদের সকলের নিজ নিজ পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে হবে। পরিবার থেকেই সকল কাজের উৎসাহ, প্রেরণা এবং শক্তি সর্বপ্রথম আমরা লাভ করি। কাজের সফলতা আসায় এই পরিবারতান্ত্রিকতা একটি বড় বিষয়।

আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফফর হোসাইন জয় তার বক্তব্যে জানান, সংঘ সাহায্যের এক অঙ্গীকার সংগঠনটির আপনারা যে সৃজনশীলতার সাথে কাজ করে যাচভহেন, অক্লান্ত পরিশ্রম করছেন, তা অবশ্যই প্রশংসার যোগ্য। আমি আপনাদের অভিনন্দন জানাই। আরেকটি বিষয় হলো- এই ভালো কাজে আপনাদের পাশে কে আসলো আর কে আসলো না, সেটা মুখ্য বিষয় না। আপনারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, সেই পরিশ্রমের সফলতাও এসেছে। আজ এখানে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ১৮ টি স্বেচ্ছাসেবী সংগঠন এর সদস্যবৃন্দ একত্রীত হয়েছে অসহায় মানুষের সাহায্যার্থে মানবিক কাজের অংশ হতে।

এসময় প্রসঙ্গক্রমে মোজাফফর হোসাইন জয় বলেন, আজ আপনাদের এই মানবিক কাজে উৎসাহ ও প্রেরণা দিতে যিনি স্বেচ্ছাসেবক হিসেবে উপস্থিত হয়েছেন, তাকে ভগবানের পরেই স্থান দেওয়া হয়। তিনি সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা। এই করোনার মহামারিতে প্রায় ৫০ লক্ষ সাভারবাসীকে নিরাপদে রাখতে তিনি তার মেধার সর্বোচ্চ প্রয়োগ করে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

এসময় জয় সাভারে করোনার সংক্রমণের হার অন্যান্য জায়গার থেকে অনেক কম উল্লেখ করে বলেন, করোনায় তিনি এবং তার টিম এর অবদানের বিষয়টিতে এক্ষেত্রে ডা. সায়েমুল হুদা ‘ন্যাশনাল এওয়ার্ড ‘পাবার যোগ্যতা রাখেন। তিনি একজন উর্ধতন সরকারি কর্মকর্তা হয়েও অতি সহজে একজন স্বেচ্ছাসেবী হয়ে সাধারণ মানুষের মাঝে মিশে যান। এভাবে তিনি সাধারণ মানুষকে সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলতে অতি সহজেই সচেতন করেন এবং বুঝাতেও সক্ষম হন।

মোজাফফর হোসাইন জয় এসময় সংগঠন এর গুরুত্ব উল্লেখ করেন এবং সংগঠন একতা আনার মাধ্যমে শক্তিতে পরিণত হয়। তিনি এসময় ডা. সায়েমুল হুদার উল্লেখিত পরিবারতান্ত্রিকতার কথা উল্লেখ করে সকলকে অনুরোধ করেন পারিবারিক সম্পর্কগুলোর মাঝের বন্ধন আরও সুদৃঢ় করতে যার যার জায়গা থেকে সর্বোচ্চটুকু করার জন্য। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাভার উপজেলা যুব রেড ক্রিসেন্ট দলের প্রধান লিজা আক্তার, বিজয় টিভি প্রতিনিধি সোহেল আহমেদ প্রমুখ সহ অন্যরা।

সংঘ সাহায্যের এক অঙ্গীকার এর প্রতিষ্ঠাতা মোঃ সানি রহমান সাব্বির সভাপতির বক্তব্যে বর্ষপূর্তি অনুষ্ঠানে আগত সকল অতিথিবৃন্দ এবং সকল স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যগণ ও উপস্থিত গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ প্রদান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথিবৃন্দদের সম্মাননা ক্রেস্ট প্রদান এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের কে ভালো কাজে অবদানের জন্য এ্যাওয়ার্ড প্রদান করা হয়।