মঙ্গলবার,৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ড্রয়ের দিকেই এগোচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ !

মুক্তখবর :
জুন ২০, ২০২১
news-image

ঢাকা, রবিবার, ২০ জুন ২০২১ (স্পোর্টস ডেস্ক): বৃষ্টির কারণে প্রথম দিনের পুরোটাই ভেস্তে গেলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দ্বিতীয় দিনটা শুরু হয়েছিল নির্ধারিত সময়েই। তবুও সম্পূর্ণ খেলা চালানো গেল না। আলোক স্বল্পতায় কার্যত ভেস্তে গেছে তৃতীয় সেশনের খেলাও। তার আগেও বার বার খেলা বন্ধ করে দিতে হয়েছে। যদিও বৃষ্টির দেখা মেলেনি শনিবার। যাতে নিষ্ফল ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছে রোজবোল টেস্ট।

এদিন টস জিতে ফিল্ডিং নেন কেন উইলিয়ামসন। তারপরেই জানিয়ে দেন, তাঁর দলে থাকছেন চার বোলার এবং একজন অলরাউন্ডার। অর্থাৎ ভারত নিজেদের প্রথম একাদশে দুই স্পিনারকে রাখলেও সম্ভবত আবহাওয়ার কথা ভেবেই দলে কোনও স্পিনার রাখার সিদ্ধান্ত নেয়নি নিউজিল্যান্ড।

তাদের সে সিদ্ধান্তটা যে পুরোপুরি নিখুঁত, এমনটা বলা যাচ্ছে না। প্রথম ঘণ্টায় কোনও সমস্যা ছাড়াই ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদিকে খেলে দেন রোহিত শর্মা এবং শুভমন গিল। এর পরে বল বেশি সুইং করতে শুরু করে। যাতে পরপর খোঁচা দিয়ে ফিরে যান রোহিত (৩৪) এবং শুভমন (২৮)।

আচমকা দুটি উইকেট হারিয়ে কিছুটা বিপদেই পড়েছিল বটে ভারত। তবে চেতেশ্বর পূজারাকে নিয়ে সে ধাক্কা সামলে দেন অধিনায়ক বিরাট কোহলী। কিউই গতিময় পেসারদের বিরুদ্ধে দৃঢ়প্রতিজ্ঞ মনোভাব নিয়েছিলেন দু’জনেই। কিন্তু বোল্টের বলে আচমকাই ফাঁদে পড়ে এলবিডব্লিউ হয়ে যান পূজারা (৫৪ বলে ৮ রান)।

এমনই প্রতিকূল পরিস্থিতিতে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ভারত যখন ধুঁকছে, তখনই কোহলীর সঙ্গে জুটি বাঁধেন অজিঙ্কা রাহানে। দু’জনে মিলে চতুর্থ উইকেটে এখনও পর্যন্ত ৫৮ রান তুলে অবিছিন্ন রয়েছেন। ভারত অধিনায়ক ৪৪ রানে এবং রাহানে ২৯ রানে অপরাজিত। যাতে ৩ উইকেট হারানো ভারতের সংগ্রহ ১৪৬।

আজ তৃতীয় দিনে এই অবস্থায় থেকে কিউই বোলারদের মোকাবেলা করবে ভারত। নিউজিল্যান্ডের হয়ে কাইল জেমিসন, নেইল ওয়াগনর ও ট্রেন্ট বোল্ট একটি করে উইকেট দখল করেছেন।