মঙ্গলবার,৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

সাভারে ২৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান

মুক্তখবর :
জুন ২০, ২০২১
news-image

ফয়জুল ইসলামঃ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ৫৩ হাজার ৩৪০ হতদরিদ্র ও ভূমিহীন পরিবারের হাতে নতুন ঘর তুলে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার (২০ জুন) সকাল সাড়ে দশটায় গণভবন থেকে সরাসরি সংযুক্ত হয়ে মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২য় পর্যায় এর শুভ উদ্বোধন করেন তিনি।

এরই ধারাবাহিকতায় ঢাকার সাভার উপজেলায় আজ (রবিবার) মোট ২৭টি হতদরিদ্র ও ভূমিহীন পরিবারের হাতে ২ শতাংশ জমির দলিল ও একটি করে ঘর হস্তান্তর করেন মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি এবং সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। সাভার উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন – ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স, আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হ্যাপি দাস, সাভার পৌর মেয়র আলহাজ্ব আব্দুল গণি প্রমুখ সহ সাভারের বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান জানান, সারা পৃথিবীতে এভাবে কোনো দেশে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বিনা পয়সায় জমি এবং ঘর তৈরী করে দেওয়ার কোনো নজির নেই। এই অতি মানবিক কর্মকান্ডের জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

অন্যান্যের মধ্যে এসময় আরও বক্তব্য রাখেন, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, ঢাকার জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম প্রমুখ।