শনিবার,১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নেইমার-ইকার্দির গোলে পিএসজির জয়

মুক্তখবর :
সেপ্টেম্বর ২০, ২০২১
news-image

ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ (স্পোর্টস ডেস্ক): চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুজের বিপক্ষে হোঁচট খাওয়ার পর ঘুরে দাঁড়িয়ে ফরাসি লিগ ওয়ানে দারুণ এক জয় পেয়েছে পিএসজি। নেইমারের গোলে সমতায় ফেরার পর মাউরো ইকার্দির গোলে তিন পয়েন্ট নিশ্চিত করে মাঠ ছাড়ে মাওরিসিও পচেত্তিনোর দল। এই জয়ে লিগের শীর্ষে পিএসজি।

রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে লিওঁর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে পিএসজি। প্রথমে লুকাস পাকুয়েতার গোলে এগিয়ে যায় লিওঁ। পরে সফল স্পট কিকে সমতা আনেন ব্রাজিয়ান ফরোয়ার্ড নেইমার। আর শেষ মুহূর্তে আর্জেন্টাইন ফরোয়ার্ড ইকার্দির গোলে জয় নিশ্চিত হয় ফরাসি ক্লাবটির।

পিএসজির নিজেদের মাঠের ম্যাচটিতে গোল পাওয়া ছাড়া সবই করেছেন লিওনেল মেসি। বিশেষ করে প্রথমার্ধে রক্ষণভাগকে রীতিমতো নাচিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। লিওঁর ডিফেন্ডার জেসন ডেনায়ার, অ্যান্থনি লোপেজ দুর্দান্ত ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন মেসির প্রচেষ্টা। যার ফলে গোলবঞ্চিতই থাকতে হয় আর্জেন্টাইন তারকাকে।

মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী নিয়ে মাঠে নামা পিএসজি ১৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো। মেসি-এমবাপ্পে যুগলবন্দী ভালো সুযোগ পেলেও প্রতিপক্ষের অ্যান্থনি লোপেজকে ফাঁকি দিতে পারেননি। ম্যাচের ৩২তম মিনিটে নেইমারের ব্যাক হিল থেকে বল পেয়ে যান মেসি। জায়গা করে দূরের পোস্টে শট নেন তিনি। সেই শট কর্নারের বিনিময়ে মেসিকে গোল বঞ্চিত রাখেন লোপেজ।

তবে বিরতির পর ৫৪তম মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় লিওঁ। তোকো একাম্বির সহয়তায় গোলটি করেন ব্রাজিলিয়ান পাকুয়েতা। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৬৬তম মিনিটে প্রতিপক্ষের গুস্তো নেইমারকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর শট নিতে আসেন নেইমার। স্পট কিক থেকে ম্যাচে সমতা ফেরাতে কোনো ভুল করেননি ব্রাজিলিয়ান সুপারস্টার।

ম্যাচের ৭৬তম মিনিটে মেসিকে তুলে মাঠে নামানো হয় আশরাফ হাকিমিকে। আর ৬ মিনিট পর ডি মারিয়ার বদলি হিসেবে নামেন ইকার্দি। ম্যাচ যখন প্রায় ড্রয়ের দিকেই যাচ্ছিল, সেই মুহূর্তেই বদলি নামা আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি নিজের নামের প্রতি সুবিচার করেন।

মূল সময় শেষে যোগ করা তৃতীয় মিনিটে এমবাপ্পের ক্রস হেডের মাধ্যমে জালে জড়িয়ে পিএসজিকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন ইকার্দি। এ জয়ে শীর্ষস্থান আরও সুসংহত হলো পিএসজির। এখন পর্যন্ত খেলা ছয় ম্যাচে পূর্ণ ১৮ পয়েন্ট পেয়েছে তারা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে অবস্থান করছে লিওঁ।